Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / শেখ হাসিনাকে গু’লি করে মারার হুমকি দেন সৌদি প্রবাসী সেই কবির, নিরাপত্তা জোরদার

শেখ হাসিনাকে গু’লি করে মারার হুমকি দেন সৌদি প্রবাসী সেই কবির, নিরাপত্তা জোরদার

২০২৩ সালের এপ্রিলে বিদেশ সফরে ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেসময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অফিসিয়াল ইমেইলে ইংরেজি ও বাংলায় একটি হুমকিবার্তা সম্বলিত ইমেইল (realmec55ksa@gmail.com) আসে।

২৭ এপ্রিল ভোর ৪টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গুলি করা হবে বলে ইমেল হুমকিতে বলা হয়েছে। বিষয়টি তাৎক্ষণিকভাবে ডিএমপি ও পুলিশ সদর দপ্তরের মাধ্যমে প্রধানমন্ত্রীর কার্যালয়ে জানানো হয়। প্রধানমন্ত্রীর বিদেশ সফরে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

ওই ঘটনায় দীর্ঘ তদন্ত ও সৌদি আরবে থাকা রাষ্ট্রদূত ও সাবেক আইজিপি জাবেদ পাটোয়ারীর মাধ্যমে সৌদি সরকার ও আইনশৃঙ্খলা বাহিনীকে অবগত করা হয়। এরপর দুজনকে শনাক্ত করে চলতি বছরের ২৯ জানুয়ারি বাংলাদেশে পাঠানো হলে তাদের গ্রেফতার করে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

গ্রেফতারকৃতরা হলেন, ঘটনার পরিকল্পনাকারী সৌদি যুবদলের সভাপতি কবির হোসেন এবং হুমকি প্রদানকারী সহযোগী দ্বীন ইসলাম। সিটিটিসি বলছে, রাষ্ট্রীয় বিশৃঙ্খলা সৃষ্টির পরিকল্পনার অংশ হিসেবে প্রধানমন্ত্রীকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে।

রোববার (৪ ফেব্রুয়ারি) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সিটিটিসি প্রধান ও ডিএমপির অতিরিক্ত কমিশনার মো. আসাদুজ্জামান।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *