Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / নতুন করে ইভ্যালির গ্রাহকদের উদ্দেশ্যে সোশ্যাল মিডিয়ায় এক পোষ্ট দিলেন মাহবুব কবীর

নতুন করে ইভ্যালির গ্রাহকদের উদ্দেশ্যে সোশ্যাল মিডিয়ায় এক পোষ্ট দিলেন মাহবুব কবীর

দেশের বহুল আলোচিত-সমালোচিত একটি অনলাইন ভিত্তিক ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ উঠেছে। অবশ্যে এই অনিয়মের ভিত্তিতে প্রতিষ্ঠানটির মহা ব্যবস্থাপক এবং পরিচালক বর্তমান সময়ে কারাগারে রয়েছেন। এবং এই প্রতিষ্ঠানটি অর্ন্তবর্তীকালীন পরিচালার জন্য উচ্চ আদালত একটি বোর্ড গঠন করে দিয়েছেন। সম্প্রতি এই বোর্ডের প্রধান গ্রাহকদের উদ্দেশ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোষ্ট দিয়েছেন।

ইভ্যালির নতুন বোর্ডের অন্যতম সদস্য অতিরিক্ত সচিব মাহবুব কবীর মিলন গ্রাহকদের একটি পরামর্শ দিয়েছেন। নিজের ফেসবুক পেজে বৃহস্পতিবার বিকেলে তিনি এ পরামর্শ দেন। গত ১৮ অক্টোবর বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চ, ইভ্যালির ব্যবস্থাপনার জন্য আপিল বিভাগের সাবেক বিচারপতি এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে প্রধান করে পাঁচ সদস্যের বোর্ড গঠন করে দেন। বোর্ডের অন্য সদস্যরা হলেন, স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন বিভাগের সাবেক সচিব মোহাম্মদ রেজাউল আহসান, ওএসডিতে থাকা আলোচিত অতিরিক্ত সচিব মাহবুব কবীর মিলন, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট ফখরুদ্দিন আহম্মেদ ও কোম্পানি আইন বিশেষজ্ঞ আইনজীবী ব্যারিস্টার খান মোহাম্মদ শামীম আজিজ।

মাহবুব কবির বৃহস্পতিবার তার ফেসবুকে লেখেন, ”ইভ্যালির কাছে আপনাদের পাওনার রেকর্ড সযত্নে রেখে দিন। আপনাদের সবার কাছে থেকে তা ঘোষণা দিয়েই চেয়ে নেয়া হবে। বর্তমানে একটি টাকা দেয়ার ক্ষমতাও আমাদের নেই। আমাদের একটু স্পেস দিন। সময় দিন প্লিজ। সব পাওনাদার যদি কাগজ নিয়ে অফিসে আসা শুরু করেন তবে তা লাভের চেয়ে ক্ষতিই হবে বেশি। আবারও বলছি, প্লিজ আমাদের স্পেস দিন। সময় দিন। মহামান্য হাইকোর্ট বিভাগের রায় ভালো করে পড়ে দেখুন, আমাদের কী দায়িত্ব দেয়া হয়েছে। সব রেকর্ড সযত্নে রেখে দিন। যে সব কুরিয়ার সার্ভিস মাল ডেলিভারি দেয়ার বা ট্র‍্যাকিং এসএমএস দিয়েও মাল ডেলিভারি দেয়নি। মেসেজ ভালো করে রেখে দিন। আমরা সব রেকর্ড নেব আপনাদের কাছ থেকে। প্লিজ অফিসে অযথা ভিড় করবেন না।”

ইভ্যালি ছাড়াও দেশে আরও বেশ কিছু ই-কমার্স প্রতিষ্ঠানের বিরুদ্ধে নানা ধরনের অনিয়মের অভিযোগ উঠেছে। এই সকল অনিয়ম প্রতিরোধের জন্য কঠোর অবস্থানে রয়েছে সরকার। এমনকি ইতিমধ্যে এই অনিয়ম প্রতিরোধে দায়িত্ব প্রাপ্ত ব্যক্তিদের নীতিমালা প্রনয়নের জন্য নির্দেশনা দিয়েছেন।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *