Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / নির্বাচনের পর এবার প্রশাসনের শীর্ষ পর্যায়ে বড় ধরনের রদবদল

নির্বাচনের পর এবার প্রশাসনের শীর্ষ পর্যায়ে বড় ধরনের রদবদল

প্রশাসনের শীর্ষ পর্যায়ে বড় ধরনের রদবদল করা হয়েছে। আট যুগ্ম সচিবকে বদলি করা হয়েছে। এদের মধ্যে তিনজনকে তিন বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে। তিনজন অতিরিক্ত বিভাগীয় কমিশনারকে প্রত্যাহার করে দুই মন্ত্রণালয় ও বিভাগে দুইজন যুগ্ম সচিব পদায়ন করা হয়েছে।

উপসচিব পদমর্যাদার একজনকে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া একজন সিনিয়র সহকারী সচিবকে অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে বদলি করা হয়েছে।

বুধবার (৩১ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

ওই আদেশে বলা হয়, নৌ পরিবহণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. এএনএম বজলুর রশীদকে পানিসম্পদ মন্ত্রণালয়ে, বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক ড. মো. জিয়াউদ্দীনকে স্বাস্থ্যসেবা বিভাগে, সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. আসিব আহসানকে স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে, চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. মঞ্জুরুল হাফিজকে স্বাস্থ্যসেবা বিভাগে এবং রংপুরের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. তৌফিক-ই-লাহী চৌধুরীকে স্বাস্থ্যসেবা বিভাগে পদায়ন করা হয়েছে।

পৃথক আদেশে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. আবুল কালাম আজাদকে সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের এটিএম জিয়াউল ইসলামকে রংপুর বিভাগে এবং ইয়াসমিন পারভীন তিবরিজিকে চট্টগ্রাম বিভাগে অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

পৃথক আদেশে এম এম ইমরুল কায়েসকে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। গত বছরের ১৪ জুন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনের প্রথম সচিব (প্রেস) হিসেবে এমএম ইমরুল কায়েসের নিয়োগ এই নিয়োগ বাতিল করা হয়েছে (আজ)। পৃথক আদেশে প্রধানমন্ত্রীর কার্যালয়ের উপ-পরিচালক আশরাফুল আলমকে মুন্সীগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে বদলি করা হয়েছে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *