Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / যেকোনো মূল্যে ‘স্বামীকে’ চাই, বাংলাদেশে আসা সেই পাকিস্তানি নারী

যেকোনো মূল্যে ‘স্বামীকে’ চাই, বাংলাদেশে আসা সেই পাকিস্তানি নারী

পাকিস্তানি স্ত্রীর দাবিতে চুনারুঘাটের এক যুবকের বিরুদ্ধে হবিগঞ্জে দায়ের করা যৌতুকের মামলায় সাজ্জাদ হোসেন মজুমদার ওরফে হীরা (৩৭)কে জামিন দিয়েছেন আদালত। বুধবার দীর্ঘ শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাহেলা পারভীন এ আদেশ দেন।

বাদীর পক্ষে ছিলেন অ্যাডভোকেট ফয়সাল খান এবং আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট মীর সিরাজ, অ্যাডভোকেট আবদুর রাজ্জাক ও অ্যাডভোকেট নাসির উদ্দিন।

এর আগে, গত বছরের ১২ ডিসেম্বর লাহোর প্রদেশের মুলতান রোডের সাকি স্ট্রিট সৈয়দপুরের বাসিন্দা মকছুদ আহমেদের মেয়ে মাহা বাজোয়া ও শামীমা আক্তার নামে পাকিস্তানি মহিলা হবিগঞ্জ আদালতে যৌতুকের ৩ ধারায় হীরার বিরুদ্ধে মামলা করেন। নিষেধাজ্ঞা আইন।

ওইদিনই মামলার শুনানি শেষে সাজ্জাদের বিরুদ্ধে সমন জারি করেন আদালত। সে পৌরসভার উত্তর বাজার বড়াইলের বাসিন্দা সফি উল্লাহ মজুমদারের ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন তার আইনজীবী অ্যাডভোকেট নাসির উদ্দিন।

সাজ্জাদ জানান, জীবিকার তাগিদে তিনি ২০০৮ সালে চালক হিসেবে সংযুক্ত আরব আমিরাতে যোগ দেন। পরে কাজের সুবাদে ২০১৪ সালের শুরুতে পাকিস্তানের লাহোর প্রদেশের মাহা বাজওয়ার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। অবশেষে তাদের প্রেম বিয়েতে রূপ নেয়। 2014 সালের 2শে নভেম্বর তারা পাকিস্তানে গিয়ে সে দেশের নিয়ম অনুযায়ী দুই লাখ টাকা যৌতুক নিয়ে বিয়ে করেন। পরে 2018 সালে, তিনি তার স্ত্রী মাহা বাজোয়াকে বাংলাদেশে তার বাড়িতে নিয়ে আসেন। সেখানে আসার পর বাংলাদেশের রীতি অনুযায়ী এক লাখ টাকা ভাড়া নিয়ে কেবিন নিবন্ধন করা হয়। মাহা বাজওয়া বিয়ের পর 20 দিন অবস্থান করেছিলেন। পরে সাজ্জাদ তার দেশে চলে যাওয়ার আগ্রহ প্রকাশ করলে তিনি স্থায়ী বসবাসের জন্য অনুরোধ করেন। মহা বাজোয়া তার অনিচ্ছা প্রকাশ করেন। কোনো বিকল্প না পেয়ে মাহা বাজওয়াকে পাকিস্তানে পাঠানোর ব্যবস্থা করেন এবং সাজ্জাদ হতাশ হয়ে দুবাইতে তার কর্মস্থলে ফিরে যান। দীর্ঘ ৭ বছর ধরে সাজ্জাদ ও মহা বাজোয়ার বিবাহিত জীবন চলছিল। বাংলাদেশে এসে পাকিস্তান ছাড়ার পর সাজ্জাদ মাহার মনের পরিবর্তন লক্ষ্য করেন। পরে তিনি মহার সন্ধানে পাকিস্তানে যান। সেখানে গিয়ে জেনে নিন মহা বাজোয়ার চাঞ্চল্যকর তথ্য। বিয়ের 7 বছর পর সাজ্জাদ জানতে পারেন যে মাহা পাকিস্তানের পেশোয়ারে আরেকটি স্বামী ও সন্তান রয়েছে। লাহোরে খোঁজাখুঁজির পর, মহা বাজোয়া ২০১২ সালে পেশোয়ারে নাশির নামে একজনকে বিয়ে করেন এবং জান্নাত নামে একটি কন্যা সন্তান রয়েছে।

তিনি আরও বলেন, আগের স্বামীর সঙ্গে প্রতারণা ও সন্তানদের কথা গোপন রেখে দ্বিতীয় বিয়ে নিয়ে তাদের মধ্যে পারিবারিক কলহ চলছিল। 23 মে, 2022-এ সাজ্জাদ তার স্ত্রী মাহা বাজওয়াকে তালাক দিয়েছিলেন যখন তাদের মধ্যে মতবিরোধ ছিল।

জানা যায়, ডিভোর্সের খবর পেয়ে মাহা গত ১৭ নভেম্বর পাকিস্তান থেকে ঢাকায় আসেন এবং আইনজীবীর পরামর্শে ৮ ডিসেম্বর চুনারুঘাটে তার প্রাক্তন স্বামীর বাড়িতে আসেন। সেখানে সাজ্জাদকে না পেয়ে সে সাজ্জাদের বোনের বাসায় থাকে। পরে চুনারুঘাটের ঠিকানা দেখিয়ে গত ১২ ডিসেম্বর হবিগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সাজ্জাদ হোসেনের বিরুদ্ধে মামলা করেন মহা বাজোয়া। পরে আইনজীবীর পরামর্শে ১৩ ডিসেম্বর পারিবারিক আদালতে আরেকটি মামলা করেন তিনি। পরদিন রাতে চুনারুঘাট থানায় হামলার অভিযোগে আরেকটি মামলা করেন মাহা।

মহা বাজোয়া দাবি করেছেন যে বিবাহবিচ্ছেদ আইনী নয় এবং তিনি স্বামীর অধিকার দাবি করার জন্য একটি মামলা দায়ের করেছেন যে তিনি বিবাহবিচ্ছেদের বিষয়ে কোনও নোটিশ পাননি। যে কোনো মূল্যে স্বামীকে চান বলে জানান তিনি।

সাজ্জাদ বলেন, পাকিস্তানি ওই নারী আদালতে মিথ্যা তথ্য দিয়ে ২ লাখ টাকার কেবিন এডিট করে ২০ লাখ পাকিস্তানি টাকায় মামলা করেছেন এবং তার আগের স্বামীর সন্তানকে আমার বলে ভুল পরিচয় দিয়ে চালিয়ে যাচ্ছেন। আমার কাছে নথি আছে। আমি আইনগতভাবে কাজ করব।

পুলিশ সূত্রে জানা গেছে, মাহা বাজওয়া ২০২২ সালের জুলাই মাসে সাজ্জাদ হোসেন মজুমদারকে তার স্বামী হিসেবে দাবি করেন এবং স্পনসর হিসেবে বাংলাদেশে আসতে চান। জেলা গোয়েন্দা পুলিশ তদন্তের দায়িত্ব দিয়েছে সংশ্লিষ্ট থানাকে। পরে উপ-পরিদর্শক লিটন রায় সাজ্জাদের নথিপত্র পর্যালোচনা করে দেখা যায়, মহা বাজোয়া সাজ্জাদকে তালাক দেওয়া হয়েছে। তাদের মধ্যে কোনো সম্পর্ক নেই। 14 জুলাই, 2022-এ, হবিগঞ্জের পুলিশ সুপারের কাছে একটি প্রতিবেদন জমা দেওয়া হলে, ঘটনাটি প্রকাশ্যে আসে এবং মাহা বাজওয়া সেই সময়ে বাংলাদেশে প্রবেশ করতে পারেনি। এ ব্যাপারে চুনারুঘাট থানার ওসি হিল্লোল রায় বলেন, পাকিস্তানি নারীর অভিযোগের ভিত্তিতে থানায় মামলা হয়েছে। কেসটি অনুসন্ধনাধীন আছে.

About Zahid Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *