Friday , September 20 2024
Breaking News
Home / International / বাংলাদেশিদের ভিসা দেওয়া নিয়ে নতুন খবর দিলেন ভারতীয় হাইকমিশনার

বাংলাদেশিদের ভিসা দেওয়া নিয়ে নতুন খবর দিলেন ভারতীয় হাইকমিশনার

ভারতে বাংলাদেশি নাগরিকদের অন-অ্যারাইভাল ভিসা নিয়ে বেশ কিছুদিন ধরেই আলোচনা চলছে। ঢাকায় নিযুক্ত দেশটির হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা জানিয়েছেন, ভারতে বাংলাদেশিদের জন্য অন-অ্যারাইভাল ভিসার কথা বিবেচনা করা হচ্ছে।

মঙ্গলবার সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে হাইকমিশনার এ কথা বলেন।

বৈঠক শেষে হাইকমিশনার সাংবাদিকদের বলেন, বাংলাদেশি নাগরিকদের জন্য অন-অ্যারাইভাল ভিসা সুবিধা চালুর বিষয়ে আলোচনা হবে।

এদিকে, বাংলাদেশে ভারতীয় নাগরিকদের অন-অ্যারাইভাল ভিসার বিষয়ে বিমান পরিবহন মন্ত্রী বলেন, ভারতীয় নাগরিকদের অন-অ্যারাইভাল ভিসা সুবিধা নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও অন্যান্যদের সঙ্গে আলোচনা করে সমন্বিত সিদ্ধান্ত নেওয়া হবে।

বিমান বাংলাদেশ সম্পর্কে মন্ত্রী বলেন, বাংলাদেশ বিমানের কোনো সমস্যা নেই, লাভজনক ও সুন্দরভাবে চলছে। তবে বিমানের দুর্নীতি অভিযোগ থাকলে খতিয়ে দেখা হবে।

এর আগে ২৩ জানুয়ারি নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী প্রণয় ভার্মার সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে সমুদ্রবিষয়ক প্রতিমন্ত্রী বলেন, আমরা ভিসা নিয়ে কথা বলেছি। যারা চিকিৎসা নিতে যান তাদের এক সপ্তাহের মধ্যে সব আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হয়। অন-অ্যারাইভাল ভিসা নিয়ে কথা হয়েছে, এগুলো নিয়ে তারা কাজ করবে। এ বিষয়ে আমরা আরও ভালো সংবাদ পাব।

About Nasimul Islam

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *