Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নিন্দা করলেন ওবায়দুল কাদের, স্বাগত জানালেন নুরুল হক নুর

নিন্দা করলেন ওবায়দুল কাদের, স্বাগত জানালেন নুরুল হক নুর

আওয়ামী লীগের সাধারন সম্পাদক এবং বাংলাদেশ সরকারের সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নতুন গঠিত বাংলাদেশ গণঅধিকার পরিষদের যারা নেতাকর্মী সাম্প্রতিক সময়ে তাদের ওপর যে হা’/ম’লা হয়েছে সে বিষয়ে নিন্দা জ্ঞাপন করেছেন। কাদেরের এই নিন্দা জানানোয় এর সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভাইসপ্রেসিডেন্ট নুরুল হক নুরকে তাকে স্বাগত জানিয়েছেন।

গতকাল (শুক্রবার) অর্থাৎ ১৯ নভেম্বর দুপুরের দিকে জাতীয় প্রেসক্লাবের সম্মুখে অবস্থান করে এক প্রতিবাদ সমাবেশ করার সময় নুরুল হক নুর এমন ধরনের মন্তব্য করেন।

গত ১৭ নভেম্বর টাঙ্গাইলের সন্তোষে মজুলম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর সমাধিতে শ্রদ্ধা জানাতে গিয়ে হামলার মুখে পড়েন গণ অধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্য সচিব নুরুল হক নুরসহ নেতাকর্মীরা। অভিযোগ রয়েছে, হা/’ম’লাকারীরা ছাত্রলীগের নেতাকর্মী।

সমাবেশে পরিষদের আহ্বায়ক রেজা কিবরিয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই হা’/ম’লার দায় এড়িয়ে যেতে পারবেন না। হা’ম’/লার সঠিক বিচার না হলে ধরে নেবো তার নির্দেশে আ’ক্র’/মণগুলো হচ্ছে।

প্র/তিবা’দ সমাবেশে আওয়ামী লীগের উদ্দেশে নুরুল হক নূর বলেন, আমরা সং’ঘা’/ত ও স’হিং/সতার রাজনীতি থেকে সরে আসতে চাই, আমরা অপরাজনীতি চাই না, আমাদের রাজনীতিতে কোনো ধরনের হা’/নাহা’নি থাকবে না। প্রতিহিং’সার কোনো রাজনীতি আমাদের কাম্য নয়। আমরা যেটা চাই সেটা হলো সম্প্রীতি-সহিষ্ণুতার রাজনীতি। কিন্তু আপনারা যেটা বলেন এবং করে থাকেন সেটতে কোনো মিল নেই। ইতিহাস তাই বলে।

নুরুল হক আরো যোগ করে বলেন, সরকারের যে সকল ইস্যু দিয়ে থাকে সেটা নিয়ে আমাদের ব্যস্ত হওয়া উচিত নয়। যে ইস্যু গুলো আমাদের প্রতি ছুড়ে দেওয়া হয় সেগুলো নিয়ে আমাদের উচিৎ হবে সরকারের সঙ্গে কথা বলা। দ্রব্যমূল্য যদি কমাতে না পারে তাহলে তাদের ক্ষমতায় থেকে লাভ নেই, এই দলরে পতনের জন্য আ’ন্দোল/ন গড়ে তোলা এখন সময়ের দাবি।

 

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *