Friday , September 20 2024
Breaking News
Home / International / বিমানের দরজা খুলে দিব্যি ডানায় হাঁটলেন ব্যক্তি

বিমানের দরজা খুলে দিব্যি ডানায় হাঁটলেন ব্যক্তি

মেক্সিকো সিটি আন্তর্জাতিক বিমানবন্দর একটি বিবৃতি জারি করেছে। তারা বলেছে যে একজন ব্যক্তি একটি জরুরি বহির্গমন দরজা খুলে প্লেনের ডানায় হেঁটে যান, যেটি তখন টেকঅফের অপেক্ষায় ছিল। বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, ওই ব্যক্তিকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। কিন্তু কয়েক ডজন সহযাত্রী একটি বিবৃতির লিখিত অনুলিপিতে স্বাক্ষর করেছেন যে বিমানটি তাদের ফ্লাইট বিলম্বিত হওয়ার সময় পানি ছাড়াই তাদের চার ঘন্টা অপেক্ষা করতে বাধ্য করেছে। অনলাইনে পোস্ট করা বিবৃতির একটি ছবি অনুসারে, লোকটির সহযাত্রীরা বলেছেন যে তিনি সকলের সমর্থনে সবাইকে রক্ষা করার জন্য এটি করেছিলেন। বিমানবন্দর কর্তৃপক্ষ একটি বিবৃতিতে বলেছে যে “গতকাল গুয়াতেমালার একটি ফ্লাইটে একজন যাত্রী টেকঅফের আগে একটি জরুরি দরজা খুলেছিলেন, একটি পাখায় দাঁড়িয়েছিলেন এবং তারপর কেবিনে পুনরায় প্রবেশ করেছিলেন।”

আন্তর্জাতিক নিরাপত্তা বিধি অনুযায়ী, ওই ব্যক্তি কর্তৃপক্ষের কাছে তার অভিযোগ স্বীকার করেছেন। গুয়াতেমালা যাওয়ার অ্যারোমেক্সিকো ফ্লাইটে কমপক্ষে 77 জন যাত্রী নোটবুকের কাগজে একটি হাতে লেখা বিবৃতিতে স্বাক্ষর করেছেন যা লোকটির ক্রিয়াকলাপকে সমর্থন করে, যার ফটোগুলি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছিল।

বিবৃতি অনুসারে, ‘বিলম্ব এবং বাতাসের অভাব এমন পরিস্থিতি তৈরি করেছে যা যাত্রীদের স্বাস্থ্যকে বিপন্ন করে তোলে। তিনি তাদের জীবন রক্ষা করেছেন। বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে দাখিল করা একটি ঘটনার রিপোর্ট মূলত সেই সংস্করণটি নিশ্চিত করেছে। খবর অনুযায়ী, সকাল সাড়ে ১১টার দিকে, যাত্রীদের অসন্তোষের কারণে একটি মেক্সিকান এয়ারলাইন ফ্লাইট AM672 বোর্ডে গোলযোগ দেখা দেয়।

বৃহস্পতিবার সকাল ৮টা ৪৫ মিনিটে ফ্লাইটটি উড্ডয়নের কথা থাকলেও প্রয়োজনীয় রক্ষণাবেক্ষণের জন্য ক্যাপ্টেনকে গেটে ফিরে যেতে হয়। যাত্রীরা অসন্তুষ্ট হন এবং তাদের একজন জরুরি দরজা খুলে বিমানের ডানায় বেরিয়ে আসেন। ‘
বিমানবন্দর কর্তৃপক্ষ লোকটির সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করেনি এবং সে হেফাজতে আছে নাকি অভিযোগের মুখোমুখি সে বিষয়ে মন্তব্য করতে অস্বীকৃতি জানায়। ফ্লাইট ট্র্যাকিং সাইটগুলি নিশ্চিত করেছে যে বৃহস্পতিবার গুয়াতেমালা সিটিতে ফ্লাইট AM672 4 ঘন্টা এবং 56 মিনিটের জন্য বিলম্বিত হয়েছিল। ফ্লাইটে দৃশ্যত রেকর্ড করা একটি ভিডিওতে দেখা গেছে যাত্রীরা ফ্লাইট অ্যাটেনডেন্টদের কাছে পানি চাইছেন। AeroMexico মন্তব্যের জন্য একটি ইমেল অনুরোধের সাড়া দেয়নি.

About Zahid Hasan

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *