Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / শৈত্যপ্রবাহ নিয়ে ফের নতুন তথ্য দিল আবহাওয়া অফিস

শৈত্যপ্রবাহ নিয়ে ফের নতুন তথ্য দিল আবহাওয়া অফিস

পঞ্চগড় জেলাসহ রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে প্রচণ্ড শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি অব্যাহত থাকতে পারে এবং ছড়িয়ে পড়তে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শনিবার (২৭ জানুয়ারি) সকাল ৬টায় পঞ্চগড়ের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। সকাল ৯টায় ৩ ঘণ্টা পর তাপমাত্রা আরও কমে ৭.২ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসে, যা আজও সারা দেশে সর্বনিম্ন তাপমাত্রা।

এদিকে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা বিরাজ করছে। কোথাও কোথাও দুপুর পর্যন্ত একই অবস্থা থাকতে পারে।

বৃষ্টির কোনো ঝুঁকি নেই, তবে পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশে আবহাওয়া শুষ্ক থাকবে।

জানা গেছে, তাপমাত্রা কিছুটা বাড়লেও এখনও ঘন কুয়াশায় কনকনে শীত অনুভূত হচ্ছে। দেরি হয়ে গেলেও সূর্যের দেখা মেলেনি। এতে চরম দুর্ভোগে পড়েছেন নিম্ন আয়ের সাধারণ মানুষ।

আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক বলেন, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তর-পশ্চিমাংশে অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

এ ছাড়া চুয়াডাঙ্গা জেলাসহ রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে এবং বিস্তার লাভ করতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

রোববার আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং কোথাও কোথাও বিকাল পর্যন্ত অব্যাহত থাকতে পারে। ঘন কুয়াশা বিমান চলাচল

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *