Friday , September 20 2024
Breaking News
Home / International / ছাত্রের সঙ্গে শিক্ষিকার শারীরিক সম্পর্ক, শিক্ষিকাকে যাবজ্জীবন কারাদণ্ড

ছাত্রের সঙ্গে শিক্ষিকার শারীরিক সম্পর্ক, শিক্ষিকাকে যাবজ্জীবন কারাদণ্ড

যুক্তরাষ্ট্রে হাইস্কুলের এক ছাত্রের সঙ্গে যৌন সম্পর্কে লিপ্ত হওয়ার কারণে ৩৩ বছর বয়সী শিক্ষিকা হিদার হেয়ারকে যাবজ্জীবন কারাদণ্ড দিতে পারে আদালত। এ ঘটনা ঘটেছে আরাকানসাস রাজ্যে। ওই রাজ্যের শিক্ষিকা হিদার স্বীকার করেছেন তিনি ওই ছাত্রের সঙ্গে ৩০ বার শারীরিক সম্পর্কে মিলিত হয়েছেন। নিউ ইয়র্ক পোস্ট জানিয়েছে এই অপরাধের শাস্তি হিসেবে তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হতে পারে। ২০২০ সালে হিদারকে নিয়ে প্রথম সংবাদ শিরোনাম হয়। তখন করোনা মহামারির কারণে অনলাইন ক্লাসও বাতিল করা হয়। একটি টেলিভিশন প্রোগ্রামে তার ছাত্ররা বিদায় জানায় তাকে। এক পর্যায়ে ১৭ বছর বয়সী একটি বালিকা তার ওপর চালানো অত্যাচার সম্পর্কে মুখ খোলে। এর ফলে ২০২৩ সালের এপ্রিলে শিক্ষিকা হিদারকে নিরাপত্তা হেফাজতে নেয়া হয়। ২০২১ সালে ব্রায়ান্ট হাই স্কুলে সংক্ষেপে ‘জেআর’ নাম দিয়ে প্রকাশ করা ছাত্র যোগ দেয়।

সেখানে তিনি হিদারের সাথে দেখা করেন। এক পর্যায়ে, হিদার তার সাথে একের পর এক কাউন্সেলিং শুরু করেন। তিনি ছেলেটিকে তার ব্যক্তিগত ফোন নম্বর দেন। বেশিরভাগই তারা ইনস্টাগ্রাম এবং স্ন্যাপচ্যাটে কথা বলে থাকে।
মার্কিন অ্যাটর্নি জন রে আদালতে বলেছেন যে হিথার সাক্ষ্য দিয়েছেন যে তিনি একবার জেআরকে বলেছিলেন যে তিনি স্বপ্নে দেখেছিলেন যে তারা যৌন সম্পর্ক করছে। 2021 থেকে 2022 সালের মধ্যে তাদের সম্পর্ক আরও ঘনিষ্ঠ হয়ে ওঠে। এই সময়ে তারা 20 থেকে 30 বার যৌন মিলন করে। এর বেশিরভাগই শিক্ষক কনওয়ের বাড়িতে, তার গাড়িতে, শ্রেণীকক্ষে এবং স্কুলের পার্কিং লটে ঘটেছে। তারা 2022 সালে ফিল্ড ট্রিপে গিয়েছিলেন। সেই সময় তারা হোটেলের ঘরে ছিলেন। তারপর জেআর-এর হোটেল রুমে গিয়ে হিদারের সঙ্গে দেখা করেন। সেখানে তাদের শারীরিক সম্পর্ক হয়। এ প্রসঙ্গে আদালত হিদার জানতে চায়, অভিযোগের সত্যতা কি? জবাবে হিদার কান্নায় ভেঙে পড়েন। তার বিরুদ্ধে 13 বছরের জেল হয়েছে। তবে আদালত সাজা মঞ্জুর করেছেন কিনা তা বলেনি। ১৩ বছরের সাজা হলে তা যাবজ্জীবন সাজা হিসেবে গণ্য হবে।

About Zahid Hasan

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *