Thursday , September 19 2024
Breaking News
Home / International / সরকারি কর্মকর্তার বাড়িতে অভিযান চালিয়ে হতবাক পুলিশ

সরকারি কর্মকর্তার বাড়িতে অভিযান চালিয়ে হতবাক পুলিশ

লাখ লাখ নগদ টাকা, সাজিয়ে রাখা বিভিন্ন ব্র্যান্ডের বিভিন্ন ব্র্যান্ডের দামি ঘড়ি। ১১টি আইফোন, ১০টি ম্যাকবুক এবং আইপ্যাডের মতো দামি গ্যাজেটও ছিল। এক সরকারি কর্মকর্তার বাড়িতে তল্লাশি চালাতে গিয়ে তা দেখে হতবাক দুর্নীতি দমন ব্যুরোর সদস্যরা।

চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তেলেঙ্গানায়। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) একটি প্রতিবেদনে এনডিটিভি জানিয়েছে যে রাজ্য পুলিশের দুর্নীতি দমন শাখা (এসিবি) তেলেঙ্গানার এক সরকারি কর্মকর্তার বাড়ি থেকে প্রায় ১০০ কোটি টাকার সম্পদ জব্দ করেছে।

অভিযুক্ত সরকারি কর্মকর্তার নাম শিব বালকৃষ্ণ। তিনি তেলেঙ্গানা রিয়েল এস্টেট রেগুলেটরি অথরিটির সচিব। তিনি হায়দ্রাবাদ মেট্রোপলিটন ডেভেলপমেন্ট অথরিটির পরিচালকও ছিলেন।

প্রাথমিক তদন্তের পরে, এসিবি বলেছে যে শিব বালাকৃষ্ণ বেআইনিভাবে বিভিন্ন রিয়েল এস্টেট কোম্পানিকে ওয়ার্ক পারমিট দিয়েছিলেন। আর বিনিময়ে নেন কোটি কোটি টাকা ও দামি উপহার।

জানা গেছে, বুধবার (২৪ জানুয়ারি) সকালে বেহিসাবি সম্পদের অবস্থান খুঁজতে অভিযান শুরু করে এসিবি। বালকৃষ্ণের বাড়ি ও অফিস-সহ মোট ২০টি জায়গায় তল্লাশি চালানো হয়। বৃহস্পতিবার বিভিন্ন স্থানে তল্লাশি চালানো হতে পারে বলে জানা গেছে।

বালকৃষ্ণের বিরুদ্ধে আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলা হয়েছে।

এসিবির তল্লাশি অভিযানে বালাকৃষ্ণের বাড়ি থেকে ১০০ কোটি টাকার সম্পদ বাজেয়াপ্ত করা হয়েছে, যার মধ্যে ৪০ লক্ষ টাকা নগদ এবং দুই কেজি সোনার গয়না রয়েছে। এছাড়াও,৬০টি বিদেশী ঘড়ি, ১৪টি আইফোন, ১০টি ম্যাক বুক এবং আইপ্যাড, বেশ কয়েকটি ইলেকট্রনিক গ্যাজেট, ব্যাংক জমা বই এবং ফ্ল্যাট নথিও জব্দ করা হয়েছে।

About bisso Jit

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *