Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার আদালত হতে বড় ধরনের সুখবর পেল বিএনপি

এবার আদালত হতে বড় ধরনের সুখবর পেল বিএনপি

হাইকোর্টে জামিন চেয়ে বিএনপি নেতাকর্মীদের ভিড় বেড়েছে। বুধবার হাইকোর্টের বিভিন্ন বেঞ্চ থেকে সারাদেশের ছয় শতাধিক নেতাকর্মী আগাম জামিন পেয়েছেন।

অন্তত ২০০০ অন্য কর্মী জামিনের জন্য আবেদন করেছেন, যা শুনানির জন্য তালিকায় রয়েছে, আইনজীবীরা জানিয়েছেন। আজ বৃহস্পতিবার বা আগামী সপ্তাহে শুনানি হতে পারে। আসামিদের জামিন দিতে আইনজীবীদের নিয়ে একটি সেল গঠন করা হয়েছে বলেও আইনগত সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হলেও মামলা-গ্রেফতার আতঙ্ক নেই বিএনপির নেতাকর্মীদের ওপর। জামিনের জন্য তারা প্রতিদিনই হাইকোর্টের দ্বারস্থ হচ্ছেন। হাইকোর্টই এখন তাদের একমাত্র ভরসা। তাদের অধিকাংশই ‘গায়েবি না/শকতার মামলার’ শিকার। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে দেশের বিভিন্ন থানায় এসব মামলা হয়।

আইনজীবীরা আরও জানান, গত ৭ জানুয়ারি নির্বাচনের আগে বিএনপির অনেক নেতা জামিন নিয়েছিলেন। ভোটের পরও জামিনপ্রত্যাশীরা আসছেন।

জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন গণমাধ্যমকে বলেন, নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের হাইকোর্ট বেঞ্চে বুধবার (২৪ জানুয়ারি) অন্তত ১৬০ বিএনপি নেতাকর্মীকে জামিন দেন বিচারপতি। সারাদেশে অন্তত ৬০০ নেতাকর্মী বিভিন্ন বেঞ্চ থেকে আগাম জামিন পেয়েছেন।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর থেকে ২১ জানুয়ারি পর্যন্ত সারাদেশে না/শকতার ৭৮০টি মামলায় লাখ লাখ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এর মধ্যে গ্রেফতার হয়েছেন ২৫ হাজার ৫২৬ নেতাকর্মী।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *