Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / তারেক রহমানকে দেশে ফেরানো নিয়ে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী

তারেক রহমানকে দেশে ফেরানো নিয়ে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী

তারেক রহমান দণ্ডপ্রাপ্ত আসামি। যথাযথ সময়ে তাকে দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করতে যা যা করা দরকার সরকার করবে। বুধবার (২৪ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ে ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ এসব কথা বলেন।

তিনি আরও বলেন, যুক্তরাজ্য সবসময়ই আমাদের উন্নয়ন সহযোগী ও বন্ধু। আমাদের উন্নয়ন কাজের একটি মহান অংশীদার। যুক্তরাজ্যের সাথে বহুমাত্রিক সহযোগিতার বিষয়ে আজ আলোচনা চলছে।

মন্ত্রী বলেন, জলবায়ু পরিবর্তন ইস্যুতে আমরা ইতিমধ্যে যুক্তরাজ্যের সঙ্গে কাজ করছি। আগামীতে এ কাজের পরিধি বাড়ানোর বিষয়ে আলোচনা হয়েছে।

তিনি আরও বলেন, যুক্তরাজ্য শুরু থেকেই রো/হিঙ্গা সমস্যা সমাধানে আন্তরিকভাবে সহযোগিতা করে আসছে। আজকের বৈঠকেও বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। রো/হিঙ্গা সমস্যা সমাধানে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো তাদের নাগরিক অধিকার নিশ্চিত করা এবং তাদের প্রত্যাবাসন।

এদিকে বাংলাদেশের নির্বাচন নিয়ে যুক্তরাজ্যের অবস্থানের কোনো পরিবর্তন হবে না বলে ইঙ্গিত দিয়েছেন ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারা কুক। তিনি বলেন, মানবাধিকার, নির্বাচন ও গণতন্ত্রের ইস্যুতে যুক্তরাজ্য বাংলাদেশ সরকার ও রাজনৈতিক দলগুলোর সঙ্গে কাজ করবে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *