Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার মোবাইল গ্রাহকদের জন্য মিলল বড় ধরনের দুঃসংবাদ

এবার মোবাইল গ্রাহকদের জন্য মিলল বড় ধরনের দুঃসংবাদ

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আগামী জুলাই থেকে অবৈধ বা অনিবন্ধিত মোবাইল ফোন বন্ধ করা হবে।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) বিকেলে সচিবালয়ে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হুইটলির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ তথ্য জানান।

অবৈধ বা অনিবন্ধিত ফোন কখন বন্ধ করা হবে জানতে চাইলে পলক বলেন, “আমরা আশা করি প্রযুক্তিটি তৈরি করতে, এটি পরীক্ষা করতে এবং এটি চালু করতে আমাদের ৫ মাস সময় লাগবে।” আমরা হঠাৎ করে এমন কোনো নীতি চাপিয়ে দিতে চাই না, যা অস্থিতিশীলতার সৃষ্টি করে।’

তিনি বলেন, “এ কারণে আমরা শুরু থেকেই বলে আসছি কেউ যেন বেআইনিভাবে ফোন না আনে। কেউ যেন বেআইনিভাবে ফোন না কিনে, যাতে পরবর্তীতে ক্ষতিগ্রস্ত না হয়। সেজন্য আমরা যুক্তিসঙ্গত সময় দিচ্ছি। আগামী তিন মাসের মধ্যে টেকনোলজি ডেভেলপ করবে তারপর দুই মাসের মধ্যে টেস্টিং করব।আশা করি জুলাইয়ের মধ্যে এটি চালু হয়ে যাবে।তাই এর মধ্যে সবাইকে সতর্ক থাকতে হবে এবং এই অবৈধ পথ পরিহার করে সঠিক উপায়ে কেনাকাটা করতে হবে।

অনিবন্ধিত ফোনগুলো নিবন্ধনের সুযোগ পাবে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, এ কারণেই বিলম্বিত হচ্ছে নতুন ফোনের নিবন্ধন এবং সেকেন্ড হ্যান্ড ফোনের নাম হস্তান্তর করা।

তিনি বলেন, ‘বিটিআরসি আন্তরিকভাবে চেষ্টা করছে যাতে অনিবন্ধিত ফোন বাজারে না আসে, সেগুলো চুরির পথে না আসে, চোরাচালানের মাধ্যমে না আসে। আমরা আমাদের স্থানীয় শিল্প সুরক্ষার জন্য প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার করার চেষ্টা করছি এবং আইনশৃঙ্খলা বজায় রাখার জন্য কাজ করছি।”

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী বলেন, দেশের ৫০০ পোস্ট অফিসে স্মার্ট সার্ভিস পয়েন্ট থাকবে।

তিনি বলেন, সারাদেশে জেলা ও উপজেলা সদরে আমাদের ৫০০টি ডাকঘর রয়েছে, যেগুলো খুবই ভালো অবস্থানে রয়েছে। আমরা সেখানে সরকারি পোস্ট অফিস পরিষেবার পাশাপাশি স্মার্ট পয়েন্ট স্থাপন করব। আমরা সেখানে সরকারি ও বেসরকারি সেবা প্রদানকারী হিসেবে স্মার্ট সার্ভিস পয়েন্ট করতে চাই। ৫০০ পয়েন্টে এই পরিষেবা দেওয়া হবে। যা মাত্র ৪৯ কোটি টাকার প্রকল্প।

জন্ম নিবন্ধনের সমস্যা থেকে উত্তরণে স্থানীয় সরকার বিভাগকে বিভিন্ন প্রস্তাব ও পরামর্শ দেওয়া হয়েছে জানিয়ে পলক বলেন, “এখন নতুন সরকার গঠিত হয়েছে, আমরা স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলামের সঙ্গে বসব। আমাদের পরামর্শগুলো আমরা অনুসরণ করব। এবং পরামর্শ এবং আবার চেষ্টা করব।

তিনি বলেন, ‘একটি দ্রুত সেবা প্রদান, আরেকটি তথ্যের নিরাপত্তা নিশ্চিত করা। উভয়েই ব্যাহত হয়। শিগগিরই বিষয়টি নিয়ে বসব।

বিজ্ঞাপন

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *