Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / মাত্র ১ টাকা পারিশ্রমিকে পূর্ণদৈর্ঘ্য সিনেমায় চুক্তিবদ্ধ হলেন নিপুণ

মাত্র ১ টাকা পারিশ্রমিকে পূর্ণদৈর্ঘ্য সিনেমায় চুক্তিবদ্ধ হলেন নিপুণ

মাত্র ১ টাকায় ‘মনোলোক’ নামের একটি পূর্ণদৈর্ঘ্য সিনেমায় অভিনয়ের জন্য চুক্তি করলেন জনপ্রিয় চিত্রনায়িকা নিপুণ। শহীদ রায়হানের রচনা ও পরিচালনায় এই মনস্তাত্ত্বিক বিষয় নিয়ে নির্মিতব্য সিনেমাটি প্রযোজক হাফিজ আলম বক্স। গতকাল (বুধবার) অর্থাৎ ১৮ নভেম্বর রাজধানীর একটি অভিজাত ক্লাবে জাকজমকপূর্ন শুভ মহরত অনুষ্ঠানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে সিনেমাটি নির্মানের যাত্রা শুরু হয়। মহরত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব এবং অভিনেতা আসাদুজ্জামান নূর এমপি। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছবির পরিচালক ও অন্যান্য শিল্পীরাও।

চিত্রনায়িকা নিপুণের এক টাকায় চুক্তিবদ্ধ হওয়া প্রসঙ্গে নির্মাতা শহীদ রায়হান গণমাধ্যমে বলেন, ‘নিপুণ একজন পেশাদার অভিনেত্রী। আমি অবাক হলাম সেই মানুষটির এই রূপ থেকে। শুধুমাত্র ছবিটির পাণ্ডুলিপি আর আমাদের পরিকল্পনার কথা শুনেই তিনি এতে কাজ করার জন্য আগ্রহ প্রকাশ করলেন। তাই নয়, তিনি স্বেচ্ছায় মাত্র এক টাকার বিনিময়ে আমাদের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন। একজন পরিচালক হিসাবে এটা যে কি পরিমাণের সম্মান ও উৎসাহের বিষয়, সেটি বলে বুঝাতে পারবো না। নিপুণের এই ঘটনাটি উদাহরণ হয়ে থাকবে।’

‘মনোলোক’-এ নিপুণ অভিনয় করবেন একজন মায়ের চরিত্রে। নির্মাতার ভাষায়, ‘মা বলতে এখানে আমরা বুঝাতে চাইবো দেশ মাতৃকাকে। মা মানেই দেশ- সেই বিষয়টি ফুটিয়ে তুলবো নিপুণের চরিত্রটির মাধ্যমে।’

মহরত অনুষ্ঠানে বলা হয়,, স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়, স্বাধীনতা-উত্তর রাজনৈতিক প্রবাহ, স্বাধীনতার পক্ষ-বিপক্ষ, বিরাজমান মতবিরোধ এবং রাজনৈতিক জীবনে যেসব রাজনৈতিক নেতারা তার প্রতিফলন ঘটিয়েছিলেন, তাদের অবচেতন মনের অব্যক্ত চেতনা ও দর্শন বাস্তবে দাঁড় করানোর সিনেমা ‘মনোলোক’। নির্মাতার দাবি, সিনেমাটি হবে দেশবাসীর হৃদয়ে স্বাধীনতার দীর্ঘ লালিত স্বপ্ন, বাংলাদেশ ও এর বিরো’ধিতার দর্পণে নতুন করে অবলোকনের এক বিরল ও বিমূর্ত দার্শনিক যু’/’দ্ধের বুদ্ধিবৃত্তিক র’/ণ’ক্ষেত্র।

‘মনোলোক’ সিনেমাটিতে নিপুণ ছাড়া আরো অভিনয় করছেন ফজলুর রহমান বাবু, দিপা খন্দকার, সমু চৌধুরী, এম এ বারী, এ কে আজাদ সেতু, জয়িতা মহালনবিশ, নেয়াজ তারেক মাসুদ মহিউদ্দিন, আশরাফুল আশীষ, আরিয়ান প্রমূখ। ২১ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত একটানা সিনেমাটির শুটিং হবে ঢাকার বিভিন্ন লোকেশনে। আর এটি মুক্তির লক্ষ্য আসছে স্বাধীনতা দিবসে (২৬ মার্চ)।

উল্লেখ্য, নাসরিন আক্তার নিপুন একজন বাংলাদেশী চলচ্চিত্র অভিনেত্রী। তিনি দুইবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। ২০০৬ সালে চলচ্চিত্র জগতে পা রাখেন নিপুণ।
নিপুণ আক্তার ১৯৮৪ সালের ৯ জুন বাংলাদেশের কুমিল্লায় জন্মগ্রহণ করেন। ইন্টারমিডিয়েট পরীক্ষা শেষ করে ১৯৯৯ সালে উচ্চশিক্ষার জন্য রাশিয়া যান নিপুণ আক্তার। তিনি মস্কো ইউনিভার্সিটি থেকে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক সম্পন্ন করেন এবং তারপর লস এঞ্জেলেসে চলে যান।

ঢাকাই চলচ্চিত্রে সাফল্যের পর কোলকাতার বাংলা ছবিতে অভিনয় করেছেন নিপুণ। ব্যবসাসফল কিছু সিনেমায় অভিনয় করেছেন নিপুণ। ২০১৭ সালে, নিপুণ বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের সক্রিয় সদস্য হিসাবে নির্বাচিত হন।

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *