Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / হঠাৎ পদত্যাগ করলেন সাইমন, জানা গেল কারণ

হঠাৎ পদত্যাগ করলেন সাইমন, জানা গেল কারণ

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সহ-সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি চেয়েছেন অভিনেতা সাইমন সাদিক। শনিবার (২০ জানুয়ারি) তিনি সমিতির সভাপতি অভিনেতা ইলিয়াস কাঞ্চনের কাছে পদত্যাগপত্র জমা দেন।

বিষয়টি নিশ্চিত করে অভিনেতা সাইমন বলেন, আমি সাইমন সাদিক বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচিত যুগ্ম সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছি। বিগত দিনগুলোতে আমি আমার দায়িত্বে পুরোপুরি নিবেদিত ছিলাম। কিন্তু সম্প্রতি সমিতির নেওয়া কিছু সিদ্ধান্ত ও নীতির সঙ্গে আমি একমত হতে পারছি না। সাফটা চুক্তিতে বিদেশি ভাষার চলচ্চিত্র আমদানি করে দেশীয় চলচ্চিত্র শিল্পকে হু/মকির মুখে ফেলে বিদেশি চলচ্চিত্র মুক্তির প্রেক্ষাপটে উদ্ভূত বিতর্কিত পরিস্থিতিতে সমিতির কার্যনির্বাহী পরিষদের নিষ্ক্রিয়তা আমার কাছে সমর্থনযোগ্য নয়।

তিনি বলেন, আমার অভিনীত ‘শেষ বাজি’ ছবিটি গতকাল ১৯ জানুয়ারি মুক্তি পেয়েছে। একই দিনে নিয়মের বিপরীতে একটি বিদেশি ছবি মুক্তি পেয়েছে। যা আমাদের বেশিরভাগ সিনেমা হলে প্রদর্শিত হয়েছে। যার কারণে আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রি এবং আমার ক্যারিয়ার অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে।

সাইমন আরও বলেন, বিদেশি ভাষার চলচ্চিত্র আমদানির বিষয়ে আমাদের সমিতি নীরব। এ সকল বিষয়ে মতপার্থক্যের কারণে আমি (নিজে) সমিতির কার্যনির্বাহী কমিটিতে থাকাকে অযৌক্তিক ও অনুচিত মনে করি। তাই যুগ্ম সচিব পদ থেকে অব্যাহতি চাই। অতীতের মতো এবারও দেশীয় চলচ্চিত্রের উন্নয়নে কাজ করব।

About Babu

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *