Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আমার হাতে যেটুকু আছে, সেটুকু দিয়ে তার বাসায় থাকার ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

আমার হাতে যেটুকু আছে, সেটুকু দিয়ে তার বাসায় থাকার ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা খালেদা জিয়ার চিকিৎসা বিষয়ে বলেছেন, খালেদা জিয়াকে তার বাসায় থেকে চিকিৎসা নিতে দেওয়া হচ্ছে, এটা কম কিসের, এটাই তো বেশি। যে আপনাকে হত্যা করতে চেষ্টা করে, তাকে কী আপনি ফুলের মালা পরিয়ে নিয়ে আসবেন? আমাকে মারার জন্যে অনেক চেষ্টা চালিয়েছে। এরপরও তার প্রতি কী আমাকে ভালোবাসা দেখাতে বলেন। আমার যেটুকু করা করা সম্ভাব, সেটুকু দিয়ে তার বাসায় থাকার ব্যবস্থা করেছি।

আজ (বুধবার) অর্থাৎ ১৮ নভেম্বর বিকেলের দিকে গণভবনে গ্লাসগোতে জলবায়ু সম্মেলন ও ফ্রান্সে দ্বিপাক্ষিক সফরের বিষয় নিয়ে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ধরনের মন্তব্য করেন। গণভবন হতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি সংবাদ সম্মেলনে যোগদানের মাধ্যমে কথা বলেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হল থেকে গণমাধ্যমকর্মীরা যোগ দেন।

প্রধানমন্ত্রী বলেন, আইনের বাইরে যাওয়ার মাধ্যমে খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে সরকার কোনো কিছু করতে পারবে না। কিন্তু আমি যতটুকু করতে পারি সেটুকু করেছি, সেটুকু দিয়ে তাকে বাড়িতে রাখতে পেরেছি। এখন পুরোটা বিচার বিভাগের ব্যাপার।

সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেছেন, ‘বিএনপি ইলেকশন নিয়ে প্রশ্ন করে কীভাবে। জিয়া হ্যাঁ-না ভোটের মাধ্যমে এসেছে। এরপর তার অন্য নির্বাচনগুলো কি নির্বাচন ছিল? ১৯৮১ সালে নির্বাচনে কি হয়েছিল, তা এত তাড়াতাড়ি ভুলে গেলে চলে? ইলেকশন কীভাবে করবে তারা। করতে হলে সাংগঠনিক শক্তি দরকার, তা তো তাদের নাই।তৃণমূলে এমনভাবে উন্নয়ন করেছে আওয়ামী লীগ তাতে সাধারণ মানুষ আওয়ামী লীগকে ভোট দেয়। তারা গ্রে’/’নেড হা’মলা, গু’প্ত হ’/’ত্যা ইত্যাদির মাধ্যমে ক্ষমতায় যেতে চায়। বিদেশ থেকে দেশের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে তাদের নেতারা।তারা ক্ষমতায় এসেছে অ’/’স্ত্রের মাধ্যমে।

প্রধানমন্ত্রী বলেন, ৭৫ পরবর্তী বিভিন্ন হ’/’ত্যাকা’ণ্ডে জিয়াউর রহমান সরাসরি জড়িত।

১৯৭৫ সালের পর সংঘটিত বিভিন্ন ক্যুতে সে’/নাবা’হি’/নীর হাজার হাজার অফিসার ও মুক্তিযোদ্ধাদের হ’/’ত্যা করা হয়েছিল। জিয়াউর রহমান সরাসরি এগুলোতে জড়িত ছিলেন। তার নির্দেশে প্রহ’সনের বিচারের জন্য সা’/ম’রিক আদালত বসানো হয়েছিল। কত মানুষ মা’/’রা গিয়েছিলেন তার প্রকৃত সংখ্যা বের করা যায়নি বলেও জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ১৯৭৭ সালের ২ অক্টোবর ভোররাতে বিমানবা’হি’/নীতে সংঘ’টিত বি’/দ্রো’হ কঠো’রভাবে দ’/ম’ন করা হয়েছিল। তখন সা’/ম’রিক আ’দালতে ফাঁ’/সি দেওয়া হয় ১১ জন অফিসারসহ এক হাজার ৪৫০ বিমান সেনাকে। বরখাস্ত ও চাকরিচ্যুত হন আরও চার হাজার সে’/না। নিখোঁজ হন অসংখ্য। সা’ম’/রিক আ’দালতে নিহত ব্যক্তিদের পরিবারের সদস্যরা সম্প্রতি জিয়াউর রহমানের ম’/র’ণোত্তর বিচারের দাবি জানিয়েছেন।

শেখ হাসিনা বলেন, ওই সময় আমার ফুফাত ভাই ফিরোজ কবির চৌধুরী, যিনি ক্যামেরাম্যান ছিলেন, তাকেও হ’/’ত্যা করা হয়। তাদের হ’/’ত্যা করে বিলের পানিতে ফেলে দেওয়া হয়। জে’লখানায় যাদের ফাঁ’/সি হয়েছে তাদের হয়তো খোঁজ পাব। কিন্তু কত জনকে যে ফায়া’রিং স্কো’/য়া’ডে হ’/ত্যা করা হয়েছে, জানি না। তবে আমরা তাদের বিষয়ে খোঁজ নেব। স্বজন হারানো অসহায়দের অবস্থা আমি জানি। আমিও তো আপনজন হারিয়েছি। ওই সময় নি’হ’/ত অনেকের পরিবারের সঙ্গে আমার দেখা হয়েছে, কথা হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানান প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, খালেদা জিয়া অসুস্থ হওয়ার পর তিনি রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তিনি বেশ কয়েক বছর ধরে বাত ব্যাথাসহ নানা ধরনের শারীরিক জটিলতায় ভুগছেন। চিকিৎসকেরা মনে করছেন তার উন্নত চিকিৎসা দরকার, কারন তার অসুস্থতা বেশ কয়েকটি বিষয়ে দেখা দিয়েছে। এদিকে তাকে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসা দেওয়ার জন্য পরিবার এবং দলের পক্ষ থেকে সরকারের নিকট অনুমতি চাইলেও সে বিষয়ে সরকার তেমন কিছু জানায়নি। যার কারনে দলের নেতাকর্মীরা ক্ষু’/দ্ধতা প্রকাশ করেছেন।
খবর যুগান্তরের।

 

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *