Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এখন আমেরিকার হাতে কার্ড, দ্রুত অ্যাকশনে যাবে, না সময় নেবে তাদের ব্যাপার: পার্থ

এখন আমেরিকার হাতে কার্ড, দ্রুত অ্যাকশনে যাবে, না সময় নেবে তাদের ব্যাপার: পার্থ

বাংলাদেশ জাতীয় পার্টির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ বলেছেন, আমেরিকা সরাসরি বলেছে নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়নি। সাধারণত কূটনীতিকদের ভাষা অতটা পরিষ্কার না হলেও বাংলাদেশের নির্বাচন নিয়ে তারা কোনো জায়গা রাখেননি। তারা সাধারণত বলে যে এটি একটু ভালো হতে পারত কিন্তু যুক্তরাষ্ট্র তা করেনি একেবারেই বলে দিয়েছে নির্বাচন সুষ্ঠু হয়নি। আওয়ামী লীগের যে যাই বলুক না কেন, এটা (নির্বাচন) আন্তর্জাতিকভাবে একটা বিরাট ফেইলর।

সম্প্রতি বেসরকারি টেলিভিশনে সমসাময়িক রাজনীতি বিষয়ক টকশোতে অংশ নিয়ে এসব কথা বলেন সাবেক এই সংসদ সদস্য।

ব্যারিস্টার পার্থ বলেন, আমেরিকা যেমন বলেছে, এই সরকার বৈধ নয়। আওয়ামী লীগ একটা কথা প্রমাণ করতে চেয়েছে- বিরোধী দল অংশগ্রহণ না করলেও নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। কিন্তু এই নির্বাচনের মাধ্যমে প্রমাণ করল, যে একা একা নির্বাচন করেও ফ্রি অ্যান্ড ফেয়ার নির্বাচন করার যোগ্যতা রাখে না।

এই নির্বাচনের শত শত কারচুপি সামাজিক যোগাযোগমাধ্যমে ঘুরপাক খাচ্ছে। বাচ্চাদের দিয়েও ভোট কারচুপি করিয়েছে আওয়ামী লীগ।

এই তরুণ রাজনীতিবিদ মনে করেন, এখন দেখার বিষয় ইউরোপ আমেরিকা কী কার্ড ফেলে। তারা (ইউরোপ ও আমেরিকা) বড় কিছু করতে চাইলে সরকারে কমপ্রোমাইজ করা ছাড়া কোনো পথ নেই। আমাদের দেশ লিবিয়া, ইরাক, ইরানের মতো দেশ নয়, আমরা বিদেশিদের ওপর নির্ভরশীল।

বিশেষ করে আমেরিকা ইউরোপের ওপর। এখন আমেরিকার হাতে কার্ড, কীভাবে খেলবে তাদের ব্যাপার। দেখা যাক, এখন নির্বাচন হয়ে গেছে, আমেরিকার কাছে বল কীভাবে খেলে। বড় বিষয় হলো— তারা কীভাবে প্লে করে। দ্রুত অ্যাকশনে যাবে, না সময় নেবে তাদের আমেরিকার ব্যাপার।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *