Friday , September 20 2024
Breaking News
Home / National / নিবন্ধনহীন মোবাইল ফোন বন্ধের নির্দেশ

নিবন্ধনহীন মোবাইল ফোন বন্ধের নির্দেশ

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সব অনিবন্ধিত মোবাইল ফোন ব্লক করতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে বিটিআরসি কার্যালয়ে কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে তিনি এ নির্দেশনা দেন।

এ সময় জানানো হয়, মোবাইল ফোন রেজিস্ট্রেশনের মাধ্যমে গ্রাহকের মালিকানা নিশ্চিত করতে, ভুয়া ও নিম্নমানের হ্যান্ডসেট উৎপাদন, আমদানি ও বিপণন রোধ, চুরি বন্ধ করতে বিটিআরসিতে ন্যাশনাল ইকুইপমেন্ট আইডেন্টিটি রেজিস্টার (এনইআইআর) সিস্টেম চালু করা হয়েছে। মোবাইল ফোনের অপব্যবহার এবং মোবাইল ফোন শিল্পে শৃঙ্খলা আনতে।

আগামী পাঁচ বছরের মধ্যে নির্দিষ্ট লক্ষ্য নিয়ে স্মার্ট বাংলাদেশের ভিত্তিপ্রস্তর স্থাপনে টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি খাতে রপ্তানি আয় ও বিনিয়োগ বৃদ্ধি, কর্মসংস্থান সৃষ্টি এবং রাজস্ব আয় বৃদ্ধির উদ্যোগ নেওয়ারও নির্দেশ দেন পলক।

পলক বলেন, বর্তমান বৈশ্বিক অর্থনৈতিক সংকটে রপ্তানি, বিনিয়োগ ও কর্মসংস্থান বাড়াতে এবং আইনশৃঙ্খলা রক্ষায় একটি অভিন্ন প্রযুক্তিভিত্তিক সমাধান দেশকে নানাভাবে উপকৃত করতে পারে।

বৈঠকে উপস্থিত ছিলেন বিটিআরসির স্পেকট্রাম বিভাগের কমিশনার ইঞ্জিনিয়ার শেখ রিয়াজ আহমেদ, ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারের (এনটিএমসি) মহাপরিচালক মেজর জেনারেল জিয়াউল আহসান, বিটিআরসির প্রশাসন বিভাগের মহাপরিচালক আবদুল্লাহ আল মামুন, প্রকৌশল ও অপারেশন বিভাগের মহাপরিচালক মো. ব্রিগেডিয়ার জেনারেল মোঃ এহসানুল কবির, স্পেকট্রাম বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মনিরুজ্জামান জুয়েল, সিস্টেম অ্যান্ড সার্ভিসেস বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ খলিল-উর-রহমান, অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশের মহাসচিব লেফটেন্যান্ট কর্নেল (অব. .) মোহাম্মদ জুলফিকার, সিস্টেমস অ্যান্ড সার্ভিসেস বিভাগের পরিচালক লে. কর্নেল এস এম রেজাউর রহমান এবং সচিব (বিটিআরসি) মোঃ নুরুল হাফিজ।

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *