Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / শীতের দুঃসংবাদ, টানা ২ দিন ধরে বৃষ্টির হবে যেসব জেলায়

শীতের দুঃসংবাদ, টানা ২ দিন ধরে বৃষ্টির হবে যেসব জেলায়

পৌষের শেষ ও মাঘের শুরুতেও শীতের তীব্রতা কমেনি। ঘন কুয়াশা এবং বরফের বাতাস শহর এবং গ্রাম উভয়ের জীবনকে স্থবির করে দিয়েছে। বিভিন্ন স্থানে ৫-৬ দিন সূর্যের মুখ দেখেননি অনেকে। এদিকে টানা দুইদিন বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর, যা শীতের দুঃসংবাদ।

আবহাওয়া অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমী স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে এবং এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

আবহাওয়া অধিদপ্তর বলছে, মঙ্গলবার (১৬ জানুয়ারি) খুলনা বিভাগের ১০টি জেলার অধিকাংশ জায়গায় হালকা বৃষ্টি অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ঠাণ্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে।

বুধবার থেকে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের ৪০টি জেলায় অস্থায়ী দমকা অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এ ছাড়া সারাদেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং কোথাও কোথাও তা বিকাল পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *