Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / আত্মহ’ত্যা’র ঘটনার পর এবার তানজিন তিশার আপত্তিকর ভিডিও ভাইরাল

আত্মহ’ত্যা’র ঘটনার পর এবার তানজিন তিশার আপত্তিকর ভিডিও ভাইরাল

গেলো বছর খবর রটেছিল ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী তানজিন তিশা আত্মহত্যার চেষ্টা করেছিলেন। ছোট পর্দার আরেক অভিনেতার সঙ্গে প্রেমের সম্পর্কের কারণে তিনি এমনটি করেছেন বলে জানা গেছে। যার জেরে হাসপাতালে ভর্তিও হয়েছেন অভিনেত্রী। তবে হাসপাতাল থেকে ফিরে তানজিন তিশা বলেন, খাদ্যে বিষক্রিয়ার কারণেই এ অবস্থা। পরে সব রটনার অবসান ঘটিয়ে স্বতি পায় তার ভক্তকুল।

কিন্তু এবার তানজিন তিশার আপত্তিকর ভিডিও ভাইরাল হয়েছে। এবার ডিপফেকের শিকার হয়েছেন তিনি। রশ্মিকা মান্দানা, ক্যাটরিনা কাইফ সহ বেশ কয়েকজন বলিউড তারকা ডিপফেক ভিডিওর শিকার হয়েছেন।

গত বছরের অন্তত ২৫ অক্টোবর থেকে তানজিন তিশার ভিডিও ফেসবুকসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ছে। ২৯ ডিসেম্বর, ভিডিওটি আবার কয়েকটি পৃষ্ঠায় প্রচারিত হতে দেখা যায়। ভিডিওটি গত ৫ দিনে দুই পেজ থেকে ৩০ হাজারের বেশি বার দেখা হয়েছে। প্রায় ৮০০ টি মন্তব্য পড়েছে।

এই পেইজের কমেন্টে সম্পূর্ণ ভিডিও দেখার জন্য কিছু টেলিগ্রাম লিঙ্কও শেয়ার করা হচ্ছে। এই ধরনের একটি টেলিগ্রাম চ্যানেলে গিয়ে দেখা যায় যে চ্যানেলটিতে ৫০০ জনের বেশি সদস্য রয়েছে।

ভাইরাল ভিডিওটি থেকে কিছু ফ্রেম নিয়ে রিভার্স ইমেজ সার্চে একটি পর্নো ওয়েবসাইটে মূল ভিডিওটি খুঁজে পাওয়া যায়। ভিডিওটিতে এক নারীকে পোশাক পরিবর্তন করতে দেখা যায়। ভিডিওটি পর্যবেক্ষণ করে চরিত্রটির পেছনের দেয়ালের টাইলস, ছাদের রঙসহ পারিপার্শ্বিক অন্যান্য বস্তুর সঙ্গে তানজিন তিশার বলে দাবিতে ভাইরাল ভিডিওটির মিল খুঁজে পাওয়া যায়।

মূলত ‘প”র্ন’ সাইটে থাকা নারীর মুখ বদলে প্রযুক্তির সাহায্যে তানজিন তিশার চেহারা পরিবর্তন করা হয়েছে। বিভিন্ন আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI) ভিত্তিক টুল ব্যবহার করে খুব সহজেই ডিপফেক ভিডিও তৈরি করা যায়। সম্প্রতি ভারতীয় কয়েকজন অভিনেত্রীর আপত্তিকর ভিডিও প্রকাশের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়েও ডিপফেক ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়ে।

About Rasel Khalifa

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *