Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আন্দোলন নিয়ে কোন পথে হাঁটবে জানিয়ে দিল বিএনপি

আন্দোলন নিয়ে কোন পথে হাঁটবে জানিয়ে দিল বিএনপি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন জনগণ স্বতঃস্ফূর্তভাবে বর্জন করেছে উল্লেখ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগ আমরা আর মামুরা মিলে নির্বাচন করেছে। একটি দলের নির্বাচন হয়েছে। নির্বাচনের দিন সকাল ১০টার মধ্যেই ইসি সচিব বলেন, কারা এমপি হবেন তা ঠিক করা আছে। তারপরও এই নির্বাচনে তারা নিজেরাই মারামারি ও স/হিংসতা ঘটিয়েছে। একজন আরেকজনকে হ/ত্যা করেছে। এভাবে সরকার জনগণের ভোটাধিকার নিয়ে খেলা করছে।

মঙ্গলবার (০৯ জানুয়ারি) সকালে রাজধানীর কমলাপুর রেলস্টেশনের সামনে ও আশপাশে সচেতনতামূলক লিফলেট বিতরণকালে বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা নির্বাচন বর্জন করায় দেশবাসী ও সাধারণ মানুষকে ধন্যবাদ জানিয়ে তিনি এসব কথা বলেন। এ সময় পথচারী, রিকশাচালক ও সাধারণ মানুষের হাতে লিফলেট তুলে দেন এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষ থেকে তাকে ধন্যবাদ জানান রিজভী।

এর আগে গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ‘ডামি ও প্রহসন’ আখ্যা দিয়ে অবিলম্বে বাতিলের দাবি জানিয়েছে বিএনপিসহ বিভিন্ন সরকারবিরোধী রাজনৈতিক দল। এ দাবিতে আজ (মঙ্গলবার) ও আগামীকাল (বুধবার) দুই দিনের গণসংযোগ কর্মসূচি ঘোষণা করেছেন তারা। তারই অংশ হিসেবে সকালে এ কর্মসূচি পালন করে বিএনপি।

প্রথম দিনে গণসংযোগ ও লিফলেট বিতরণের সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় স্বাস্থ্য সম্পাদক ডা. মোঃ রফিকুল ইসলাম, তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, জেলে দলের কেন্দ্রীয় সদস্য সচিব মো. আব্দুর রহিম, যুবদলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান জুয়েলসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *