Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মাঝ আকাশে হঠাৎ প্লেনের মাঝে বিস্ফোরণের আওয়াজ, শুরু হয় টার্বুলেন্স

মাঝ আকাশে হঠাৎ প্লেনের মাঝে বিস্ফোরণের আওয়াজ, শুরু হয় টার্বুলেন্স

সোমবার সন্ধ্যায় ভুবনেশ্বরগামী এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের একটি বিমান কোলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ করে। মাঝ আকাশে যান্ত্রিক ত্রুটির কারণে পাইলট বিমানটি অবতরণ করতে বাধ্য হন।

টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, যাত্রীরা মধ্য আকাশে বিস্ফোরণের শব্দ শুনতে পান। এরপর বিমানটি ভুবনেশ্বরের না গিয়ে পরিবর্তে কলকাতায় ফিরে আসে।

উল্লেখ্য, বিমানটি কোলকাতার দমদম বিমানবন্দর থেকে ভুবনেশ্বরের উদ্দেশ্যে যাত্রা শুরু করে। বিমানটির ভুবনেশ্বর হয়ে বেঙ্গালুরু যাওয়ার কথা ছিল।

রিপোর্ট অনুযায়ী, কলকাতা-ভুবনেশ্বর-বেঙ্গালুরুর আই৫ ১৫৬৩ প্লেনটি সোমবার বিকেল ৫টা ১০ মিনিট নাগাদ দমদম বিমানবন্দর থেকে উড্ডয়ন করেছিল। নির্ধারিত সময়ের ৪০ মিনিট দেরিতে প্লেনটি উড়েছিল। সেই টেক অব ভালোভাবেই হয়েছিল বলে দাবি করেছেন প্লেনের যাত্রীরা। তবে প্লেনটি আকাশে উড়ে যাওয়ার প্রায় আধঘণ্টা পর ৫টা ৪০ মিনিট নাগাদ যাত্রীরা কিছু একটার বিস্ফোরণ শুনতে পান।

ওই সময় বিমানের এক যাত্রী টাইমস অব ইন্ডিয়াকে বলেন, হঠাৎ বিমানে কিছু একটা ফেটে যাওয়ার মতো বিস্ফো”রণের শব্দ শুনতে পেলাম। এরপর প্লেনটি টার্বুলেন্সের মধ্যে পড়ে। এ সময় এয়ার হোস্টেস খাবার পরিবেশন করছিলেন। যাইহোক, এই ঘটনার পরে, তিনি দ্রুত তার আসনে ফিরে আসেন এবং তার সিটবেল্ট লাগান।

রিপোর্ট অনুযায়ী, বি”স্ফোরণের কিছুক্ষণ পর বিমানের পাইলট ঘোষণা করেন যে ইঞ্জিনে যান্ত্রিক সমস্যা দেখা দিয়েছে। এ অবস্থায় বিমানটিকে গন্তব্যে না নিয়ে গিয়ে আবার কলকাতায় ফেরৎ নিয়ে যাওয়া হয়। জরুরি অবতরণ করানো হয়। এরপর সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে বিমানটি কলকাতা বিমানবন্দরে অবতরণ করে। প্রকৌশলী এবং বিমান সংস্থার গ্রাউন্ড স্টাফরা তখন বিমানের দিকে ছুটে যান। পরে ত্রুটি সংশোধন করে রাত ৮টার দিকে বিমানটি গন্তব্যের উদ্দেশে রওনা হয়।

এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস এই ঘটনার বিষয়ে এক বিবৃতিতে বলেছে, “কলকাতা থেকে ভুবনেশ্বর যাওয়ার আমাদের একটি বিমানে যান্ত্রিক সমস্যা দেখা দিয়েছিল। তাই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এটি কলকাতায় ফিরে আসে এবং নিরাপদে জরুরি অবতরণ করে। আমরা যাত্রীদের তাদের গন্তব্যে পৌঁছানোর বিকল্প উপায় খুঁজে বের করি। আমরা এই পরিস্থিতির জন্য যাত্রীদের কাছে ক্ষমাপ্রার্থী। যাইহোক, আমরা মনে করিয়ে দিতে চাই যে যাত্রীদের নিরাপত্তা আমাদের প্রথম অগ্রাধিকার।খবর হিন্দুস্তান টাইমসের।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *