Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিনোদন অঙ্গন থেকে নির্বাচনে অংশ নিয়ে জয়ী হতে পারলেন না যারা

বিনোদন অঙ্গন থেকে নির্বাচনে অংশ নিয়ে জয়ী হতে পারলেন না যারা

জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়ে গেল। এবারের নির্বাচনে বিনোদন জগতের অনেকেই নির্বাচন করেছেন। সেই সারিতে ছিলেন অভিনেতা আসাদুজ্জামান নূর, নায়ক ফেরদৌস আহমেদ, গায়িকা মমতাজ বেগম, অভিনেত্রী মাহিয়া মাহি ও সংগীতশিল্পী ডলি সায়ন্তনী। তবে শেষ পর্যন্ত নির্বাচনে জয়ী হয়ে জাতীয় সংসদে যেতে চলেছেন অভিনেতা আসাদুজ্জামান নূর, নায়ক ফেরদৌস আহমেদ।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নীলফামারী-২ আসনে বিজয়ী হয়েছেন নৌকার প্রার্থী ও সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। এ আসনে মোট ভোটকেন্দ্র ১৩৫টি। সর্বশেষ তথ্য অনুযায়ী, সব ভোটকেন্দ্র থেকে নৌকা প্রার্থী আসাদুজ্জামান নূর পেয়েছেন ১১৯ হাজার ৩৩৯ ভোট।

নূরের প্রতিদ্বন্দ্বী ট্রাক মার্কার স্বতন্ত্র প্রার্থী জয়নাল আবেদীন পেয়েছেন মাত্র ১৫৬৮৪ ভোট। আসাদুজ্জামান নূর ও মোঃ জয়নাল আবেদীন ছাড়া এ আসনে জাতীয় পার্টির মোঃ শাহজাহান আলী চৌধুরী (লাঙ্গল) প্রতিদ্বন্দ্বিতা করে ৩ হাজার ৮৪৩ ভোট পান এবং বাংলাদেশ কংগ্রেসের মোঃ মোর্ছলিন ইসলাম (ডাব) কোন ভোট পাননি।

নীলফামারী-২ আসনে মোট ভোট কেন্দ্র ১৩৫টি। মোট ভোটার ৩ লাখ ৫৮ হাজার ৭৯১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭৯ হাজার ৭১৮ এবং নারী ভোটার ১ লাখ ৭৯ হাজার ৭৩ জন। সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত ১৭২টি কেন্দ্রের ভোটগ্রহণ শেষে ঘোষিত ফলে আসাদুজ্জামান নূরের জয় নিশ্চিত হয়।

এদিকে ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছেন নায়ক ফেরদৌস আহমেদ। নির্বাচনে অংশ নিয়ে প্রথমবারের মতো ভোটে লড়েন এই নায়ক।

ঢাকা-১০ আসনে নৌকা প্রতীক নিয়ে তিনি বিজয়ী হয়েছেন ফেরদৌস। তিনি মোট ভোট পেয়েছেন ৬৫ হাজার ৮৯৮টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী শামসুল আলম আম প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ২৫৭ ভোট।

অন্যদিকে চিত্র নায়িকা মাহিয়া মাহি রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসন থেকে ট্রাক প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। জয় নিয়ে শতভাগ আশাবাদি হলেও শেষ পর্যন্ত ৮ হাজারের কিছু বেশি ভোট পেয়ে পরাজিত হয়েছেন মাহি।

কন্ঠশিল্পী মমতাজ বেগম মানিকগঞ্জ-২ (সিঙ্গাইর, হরিরামপুর ও সদরের একাংশ) আসনে আওয়ামী লীগের হয়ে নির্বাচন করেছেন। তবে শেষ পর্যন্ত বিজয়ের হাসি হাসতে পারলেন না তিনি। তাকে টপকে ট্রাক মার্কা নিয়ে এগিয়ে আছেন স্বতন্ত্র প্রার্থী জাহিদ আহমেদ টুলু।

মানিকগঞ্জ ২ আসনে ১৯৩টি ভোটকেন্দ্র রয়েছে। এর মধ্যে ১৩০টি ফলাফল প্রকাশিত হয়েছে। মমতাজ নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৫১ হাজার ২৩৩ ভোট। অপরদিকে স্বতন্ত্র প্রার্থী জাহিদ আহমেদ টুল ৫৬ হাজার ৩৮৬ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন।

সংগীতশিল্পী ডলি সায়ন্তনী পাবনা-২ (সুজানগর-বেড়ার একাংশ) আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন বিএনএমের প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন। তবে অনিয়মের কথা উল্লেখ করে ভোট বর্জন করেন তিনি।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *