Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার নতুন কর্মসূচি নিয়ে মাঠে নামার ঘোষণা দিল বিএনপি

এবার নতুন কর্মসূচি নিয়ে মাঠে নামার ঘোষণা দিল বিএনপি

নির্বাচনের তফসিল বাতিলের দাবিতে আন্দোলনরত বিএনপি এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ডামি আখ্যা দিয়ে তা বাতিলের দাবি জানিয়েছে। দেড় শতাব্দী ধরে ক্ষমতার বাইরে থাকা দলটি এ দাবি আদায়ে মঙ্গলবার ও বুধবার গণসংযোগ করবে।

সোমবার (৮ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটি এ কর্মসূচি ঘোষণা করে। ২৮ অক্টোবর সং/ঘর্ষের ৭১ দিন পর গুলশানের কার্যালয়ে সংবাদ সম্মেলন হয়।

গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ পুলিশ বানচাল করার পর ২৯ অক্টোবর থেকে ৪ দফা হরতাল ও ১৩ দফা অবরোধ কর্মসূচি পালন করে দলটি। এরপর লিফলেট বিতরণ ও গণসংযোগ কর্মসূচি দিচ্ছে দলটি।

সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবিতে এবং নির্বাচন বর্জনের অংশ হিসেবে গত মঙ্গলবার থেকে তিন দিনব্যাপী গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি পালন করে বিএনপি। সবশেষ নির্বাচনকে কেন্দ্র করে ৪৮ ঘণ্টার হরতাল পালন করে দলটি। এবারও নির্বাচন পরবর্তী কর্মসূচি পালন করতে যাচ্ছে বিএনপি।

সংবাদ সম্মেলনে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেন, জনগণ আওয়ামী লীগের একচেটিয়া ভোট বর্জন করেছে ডামি পর্যবেক্ষকরা নির্বাচনকে সুষ্ঠু ঘোষণা করলেও জনগণ একচেটিয়াভাবে ভোট বর্জন করেছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *