Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / জনতার হাতে ধরা খেলেন এমপির ভাগ্নে

জনতার হাতে ধরা খেলেন এমপির ভাগ্নে

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচার-প্রচারণা শেষ। এখন ভোটারদের সঙ্গে যোগাযোগ রাখতে ব্যস্ত প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাদের সমর্থকরা। উদ্দেশ্য ভোটার সংখ্যা বাড়ানো। তাই কেউ কেউ টাকা দিয়ে ভোট কেনার চেষ্টা করছেন। টাকা দিয়ে ভোট কেনার অভিযোগে সাঈদ হাসান তরফদার শাকিল (৩৫) নামে এক চেয়ারম্যানকে জনতার হাতে ধরা পড়েছে।

এমনই একটি ঘটনা ঘটেছে মহাদেবপুর কেন্দ্রে। শাকিল নওগাঁ-৩ (মহাদেবপুর-বদলগাছী) আসনের সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী (ট্রাক প্রতীক) ছলিম উদ্দিন তরফদার সেলিমের ভাগ্নে ও সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সে সদর থানা এলাকার এরশাদ আলীর ছেলে।

ভোটারদের মধ্যে টাকা ভাগাভাগির আশঙ্কায় শুক্রবার রাতে স্বতন্ত্র প্রার্থীর ভাগ্নে সৈয়দ হাসান তরফদার শাকিলকে আটক করে জনতা। খবর পেয়ে উপজেলা প্রশাসন ও পুলিশ ঘটনাস্থলে আসে। পরে ওইদিন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাঈদ হাসানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি রিফাত আরা জাতীয় সংসদের নির্বাচন পরিচালনা বিধিমালা ২০০৮ এর ধারা অনুযায়ী তাকে অভিযুক্ত করেন। এ সময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমিনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে চেয়ারম্যান শাকিলকে গ্রেফতারের পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ভিডিও ছড়িয়ে পড়ে। এ নিয়ে সচেতন মহলে চলছে আলোচনা-সমালোচনা। ফেসবুকে ছড়িয়ে পড়া ওই ভিডিওতে রাতে লোকজনকে বলতে শোনা যায়, এই টাকা, টাকা দিয়ে ভোট কিনতে এসেছেন শাকিল চেয়ারম্যান। এছাড়া শুয়ে থাকা টাকাগুলো একে অপরকে লাইট জ্বালিয়ে দেখাচ্ছিল। আর বললেন ট্রাক মার্কার টাকা। এ সময় ভিডিওতে বেশ কয়েকজনকে শোনা যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের কয়েকজন নেতা ও স্থানীয়রা জানান, স্বতন্ত্র প্রার্থী এমপি ছলিম তরফদার ট্রাক প্রতীকে জয়ী হতে নানা কৌশল অবলম্বন করছেন। ভোটারদের কাছে টাকা বিতরণ করা হচ্ছে বলে অভিযোগ রয়েছে। তারা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে টাকা দিয়ে ভোট চাইছেন।

নির্বাচনে জয়ের জন্য মরিয়া হয়ে উঠেছেন স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা। তারই ধারাবাহিকতায় শুক্রবার রাতে উপজেলার সদর ইউনিয়নের খোলাশপুকুর এলাকায় স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা স্থানীয় জনতা এবং একই সময়ে অলঙ্কারপুরে ভাগ্নে শাকিল চেয়ারম্যানসহ কয়েকজনকে আটক করে।

এ বিষয়ে জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি মুঠোফোনে বলেন, সদর ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ হাসান তরফদার (শাকিল) এলাকাবাসীর মধ্যে টাকা বিতরণ করছেন। এমন ভয়ে স্থানীয় লোকজন তাকে আটক করে। আমরা খবর পেয়ে সেখানে যাই। সেখানে কাউকে পেলাম না যাকে সে টাকা দিয়েছে। তিনি কোনো টাকাও পাননি।

তবে খড়ের ওপর পড়ে ছিল ছয় হাজার টাকা। যা প্রমাণ করা যায় না। তাই আচরণবিধি লঙ্ঘনের দায়ে তাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে, কারণ নির্দিষ্ট সময়ের পর নির্বাচনী প্রচারণা করা যাবে না।

About Zahid Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *