Friday , September 20 2024
Breaking News
Home / National / সরকারি কর্মকর্তাদের ছুটি ঘোষণার প্রজ্ঞাপন নিয়ে এবার ভিন্ন কথা বলল মন্ত্রণালয়

সরকারি কর্মকর্তাদের ছুটি ঘোষণার প্রজ্ঞাপন নিয়ে এবার ভিন্ন কথা বলল মন্ত্রণালয়

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সরকারি কর্মকর্তাদের ছুটি ঘোষণার ভুয়া বিজ্ঞপ্তি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব সোনিয়া হাসানের স্বাক্ষর দেখিয়ে এই ভুয়া বিজ্ঞপ্তি ছড়িয়ে দেওয়া হয়েছে। .

এ বিষয়ে উপসচিব সোনিয়া হাসান গণমাধ্যমকে বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভুয়া বিজ্ঞপ্তি ছড়িয়ে দেওয়া হয়েছে। এটা সত্য নয়।

ভুয়া প্রজ্ঞাপনে বিভ্রান্ত না হয়ে বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে আরও বলা হয়, ৫ থেকে ৮ জানুয়ারি নির্বাচন উপলক্ষে তিন দিনের ছুটির যে ঘোষণা ফেসবুকে প্রচারিত হচ্ছে তা ভুয়া। এতে করে কেউ বিভ্রান্ত হবেন না।

গত ২৮ ডিসেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। যেখানে বলা হয়, বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের দাবি অনুযায়ী আগামী ৭ জানুয়ারি (রোববার) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত কর্মকর্তা/কর্মচারীদের ভোটাধিকার। এবং বেসরকারি অফিস/প্রতিষ্ঠান/সংস্থা এবং সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/কর্মকর্তা/কর্মচারী। আবেদন ও ভোটগ্রহণের সুবিধার্থে সারাদেশে সাধারণ নির্বাচনের ছুটি ঘোষণা করা হয়েছে।

এর আগে ২৪ ডিসেম্বর ভোটের দিন সাধারণ ছুটি ঘোষণা করতে জনপ্রশাসন মন্ত্রণালয়কে নির্দেশ দেয় নির্বাচন কমিশন।

ইসির চিঠিতে বলা হয়েছে, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। উল্লিখিত নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের দিন অর্থাৎ ৭ জানুয়ারি রোববার সারা দেশে সাধারণ ছুটি ঘোষণা করা প্রয়োজন। এ অবস্থায় আগামী ৭ জানুয়ারি রোববার সাধারণ ছুটি ঘোষণার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছে সংগঠনটি।

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *