Friday , September 20 2024
Breaking News
Home / Sports / নির্বাচন নিয়ে ব্যস্ত সাকিব, পেলেন দুঃসংবাদ (ভিডিও)

নির্বাচন নিয়ে ব্যস্ত সাকিব, পেলেন দুঃসংবাদ (ভিডিও)

বর্তমানে ক্রিকেট মাঠের বাইরে ব্যস্ত বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। চোটের কারণে গত বিশ্বকাপের মাঝপথে দল ছেড়ে ভারত থেকে দেশে ফিরে আসেন তিনি। এরপর থেকে তিনি আর মাঠে নামেননি। ফলে সম্প্রতি নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ফরম্যাটের পূর্ণাঙ্গ সিরিজ খেললেও সাকিবকে পায়নি টাইগাররা। যার প্রভাব পড়েছে আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে। ফরম্যাটে বোলার র‌্যাঙ্কিংয়ে ৬ ধাপ নেমে গেছেন তিনি। তবে বড় সুখবর পেয়েছেন সম্প্রতি অসাধারণ পারফর্ম করা পেসার শরিফুল ইসলাম।

বলা যায় টি-টোয়েন্টি বোলারদের তালিকায় বড় লাফ দিয়ে ফেলেছেন এই বাংলাদেশি পেসার। তিনি ৩২ ধাপ এগিয়ে ৫৫ নম্বরে উঠে এসেছেন। নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ ১-১ ব্যবধানে শেষ করেছে বাংলাদেশ। যেখানে বড় অর্জন শরিফুলের। ২২ বছর বয়সী এই বাঁহাতি পেসার তিন ম্যাচে নিয়েছেন ৬ উইকেট। যা তাকে সিরিজসেরার পুরস্কারও এনে দিয়েছে।

শরিফুলের মতো র‌্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন আরেক পেসার মুস্তাফিজুর রহমান। সে পাঁচ ধাপ এগিয়েছে। ফলে বাংলাদেশি বোলারদের মধ্যে তার অবস্থান শীর্ষে। টি-টোয়েন্টি বোলিং র‌্যাঙ্কিংয়ে ২৮ বছর বয়সী এই পেসারের অবস্থান ২২ নম্বরে। যদিও নিউজিল্যান্ডে তিন ম্যাচে মুস্তাফিজ মাত্র ২ উইকেট পেয়েছেন, তবে ওভারপ্রতি তিনি ৪.৮৮ রান দিয়েছেন।

সাম্প্রতিক সময়ে টি-টোয়েন্টি না খেলা সাকিবের র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে পড়াটাই স্বাভাবিক। বোলিংয়ে তিনি ৬ ধাপ নেমে ২৮ নম্বরে রয়েছেন। তবে বাংলাদেশি বোলারদের মধ্যে তার অবস্থান এখনও দ্বিতীয়। এছাড়া ক্রমানুসারে এরপর আছেন শেখ মেহেদী (২৯), তাসকিন আহমেদ (৩৩), নাসুম আহমেদ (৩৫) ও হাসান মাহমুদ (৪৩)।

ফরম্যাটে ব্যাটিংয়ে পিছিয়ে বাংলাদেশের লিটন দাস। কিউইদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টির পর ইনজুরিতে ছিটকে পড়েন তিনি। তবে দুই ধাপ পিছিয়ে থাকলেও সব টাইগার ব্যাটসম্যানদের (২৩) শীর্ষে আছেন লিটন। নাজমুল হোসেন শান্ত দুই ধাপ উপরে উঠে ৩২ নম্বরে এসেছেন। এছাড়া আফিফ হোসেন (৬৬) নেমেছেন ৬ ধাপ। সাকিবও ৬ ধাপ পিছিয়ে ৭০-এ নেমে এসেছেন। ব্যাটিং ও বোলিংয়ে পিছিয়ে থাকা সত্ত্বেও সাকিব টি-টোয়েন্টি অলরাউন্ডারদের মধ্যে শীর্ষস্থান ধরে রেখেছেন।

About bisso Jit

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *