Friday , September 20 2024
Breaking News
Home / Exclusive / আসল কথা হচ্ছে, আমেরিকা কার্ড ফেলেনি, খেলা তো এখনো বাকি আছে: ব্যারিস্টার পার্থ

আসল কথা হচ্ছে, আমেরিকা কার্ড ফেলেনি, খেলা তো এখনো বাকি আছে: ব্যারিস্টার পার্থ

বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) সভাপতি ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ বলেছেন, আওয়ামী লীগ জানে, তারা আনপপুলার।। নির্বাচনে কোনো প্রতিদ্বন্দ্বিতা হবে না। ২০১৪ সালে কোনো নির্বাচন হয়নি। এমনকি ২০১৮ সালেও নয়; কিন্তু ক্ষমতায় থাকতে হবে এ জন্য সর্বোচ্চ ক্ষমতা অপব্যবহার করে টিকে আছে। অনেকে মনে করেন আওয়ামী লীগ যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে। এ জন্য আওয়ামী লীগ দর কষাকষি করছে। আসল কথা হলো, আমেরিকা কার্ড ফেলেনি, খেলা তো এখনো বাকি আছে।

সমসাময়িক রাজনীতি নিয়ে একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে অংশ নিয়ে ব্যারিস্টার পার্থ এসব কথা বলেন।

ব্যারিস্টার পার্থ বলেন, আমি মনে করি- এখনো আওয়ামী লীগের কাছে অনেক কার্ড আছে। আমেরিকা তো কার্ড ফেলেনি। কালকেই যদি কার্ড ফেলে। বিশেষ করে যুক্তরাষ্ট্র যদি ১০ জনের নামে স্যাংশন, ট্রেড বন্ধ, সেনাবাহিনীকে জাতিসংঘ মিশনে নিষেধাজ্ঞা দেয় তা হলেই বুঝবেন, আওয়ামী লীগ তখন কী করে?

তিনি বলেন, আওয়ামী লীগের বডি ল্যাঙ্গুয়েজ দেখলে মনে হয় যুক্তরাষ্ট্র কিছু করতে পারবে না। এর উদাহরণ হলো, খালি কলসি যেমন বাঁজে বেশি, ঠিক তেমনি। ৭ম নির্বাচনের পর নিষেধাজ্ঞা আসতে শুরু করলেই আওয়ামী লীগ বলবে সংবিধানের বিধি রক্ষার স্বার্থে নির্বাচন করা হয়েছে। নির্বাচন নিয়ে প্রশ্ন থাকলে পুনরায় নির্বাচন করা হোক।

তিনি বলেন, সত্যি কথা বলতে- আওয়ামী লীগ সমস্যায় পড়েছে। ক্ষমতায় থাকার জন্য সবই করছেন। আওয়ামী লীগ ধরেই নিয়েছে, তাদের বিরুদ্ধে যাই বলা হোক না কেন, তাদের কিছুই যায় আসে না। ভোটচোর ও গালাগাল করুক কিছুই মনে করবে না তারা। কয়েকজনকে স্যাংশন দিলেই আওয়ামী লীগ ক্ষমতা ছেড়ে দেবে এটি ভাবার সুযোগ নেই। আওয়ামী লীগ কিন্তু জানে, এমন পরিস্থিতি সৃষ্টি হলে কাকে কোন সেক্টরে কাজে লাগাতে হবে। সেখানে ব্যর্থ হলে তখন আলোচনায় বসবে এবং আবার নতুন নির্বাচন দেওয়ার জন্য প্রস্তুতি নেবে।

ব্যারিস্টার পার্থ বলেন, আমেরিকা প্রতিক্রিয়া জানায় না, কাজ করে। গত এক বছর ধরে আমেরিকান সিনিয়ররা যেভাবে বাংলাদেশ নিয়ে কথা বলছেন, তাতে বাংলাদেশকে বিশ্বব্যাপী নেতিবাচকভাবে উপস্থাপন করা হচ্ছে। এতে বোঝা যায় আমেরিকা বাংলাদেশের ব্যাপারে সিরিয়াস। আমেরিকা কার্ড ছুড়ে না দেওয়া পর্যন্ত বোঝা যাবে না। আমি মনে করি আমেরিকা কার্ড ফেললে বোঝা যাবে। এখনো অনেক খেলা বাকি।

 

About bisso Jit

Check Also

চুলের মুঠি ধরে নারী চিকিৎসককে রোগীর মারধর (ভিডিও সহ)

ভারতের পশ্চিমবঙ্গের আরজি কর হাসপাতালের এক নারী চিকিৎসককে হত্যা ও ধর্ষণের ঘটনায় দেশজুড়ে তোলপাড় চলছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *