Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / রেশ না কাটতেই নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাপার আলোচিত আরো ৫ প্রার্থী

রেশ না কাটতেই নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাপার আলোচিত আরো ৫ প্রার্থী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পাঁচ দিন আগে জাতীয় পার্টির (জাপা) আরও পাঁচ প্রার্থী ভোটের মাঠ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। তারা হলেন- সুনামগঞ্জ-১ (তাহিরপুর, জামালগঞ্জ, ধর্মপাশা, মধ্যনগর) আসনের আবদুল মান্নান তালুকদার, হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের শংকর পাল, দিনাজপুর-২ (বিরাল-বোচাগঞ্জ) আসনের মাহবুব আলম, টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের জহিরুল ইসলাম ও গাজীপুর-৪ (কাপাসিয়া) সামসুদ্দিন খান।

নির্বাচনী প্রচারণা শুরু হওয়ার পর জাপা ১১ জন প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। তাদের কেউ কেউ দলের কেন্দ্রীয় নেতাদের অসহযোগিতা, সুষ্ঠু নির্বাচন নিয়ে সংশয় এবং চাপ ও হুমকির কথা জানিয়েছেন।

এদের মধ্যে সুনামগঞ্জ-১ আসনের প্রার্থী আব্দুল মান্নান তালুকদার মঙ্গলবার সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। কেন্দ্রীয় নেতাদের সহযোগিতা না পাওয়ার অভিযোগ করে আব্দুল মান্নান তালুকদার বলেন, আমি স্পষ্ট বুঝতে পারছি এটি আসন ভাগাভাগি ও প্রহসনমূলক নির্বাচন।

হবিগঞ্জ-২ আসনের জাপা প্রার্থী শংকর পাল গতকাল এক ভিডিও বার্তার মাধ্যমে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

দিনাজপুর-২ আসনের জাপা প্রার্থী মাহবুব আলম নির্বাচন কতটা নিরপেক্ষ হবে তা নিয়ে সংশয় প্রকাশ করে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। তিনি বলেন, বিশেষ করে ভোট গ্রহণ, গণনা ও ফলাফল ঘোষণা কতটা নিরপেক্ষ হবে তা নিয়ে আমি সন্দিহান।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *