Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বছরের শুরুতেই এলপিজি নিয়ে মিলল দুঃসংবাদ

বছরের শুরুতেই এলপিজি নিয়ে মিলল দুঃসংবাদ

আবারও বেড়েছে এলপি গ্যাসের দাম। ১২ কেজি সিলিন্ডারের নতুন দাম ১৪৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রতি কেজিতে দাম বেড়েছে ২.৩৮ টাকা। অটোগ্যাসের দাম প্রতি লিটার ৬৪.৪৩ টাকা থেকে বাড়িয়ে ৬৫.৭৬ টাকা করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।

মঙ্গলবার (২ জানুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে নতুন দর কার্যকর হবে বলে জানা গেছে। ডিসেম্বরে ১২ কেজির দাম ছিল ১৪০৪ টাকা। আর নভেম্বরে এই দর ছিল ১৩৮১ টাকা।

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের চেয়ারম্যান গত মাসে ডলারের গড় দর ছিল ১১৬.৩৯ টাকা, এ মাসে তা বেড়ে হয়েছে ১১৭.৭৯ টাকা।

মঙ্গলবার (২ জানুয়ারি) বিকেলে বিইআরসির হলরুমে এক সংবাদ সম্মেলনে নতুন এই হার ঘোষণা করেন চেয়ারম্যান মো. নুরুল আমিন। এ সময় উপস্থিত ছিলেন কমিশনের সদস্য ড. মুহাম্মদ ইয়ামিন চৌধুরী, ডাঃ মোঃ হেলাল উদ্দিন, আবুল খায়ের, মোঃ আমিনুর রহমান, বিইআরসি সচিব ব্যারিস্টার মোঃ খলিলুর রহমান খান।

জুলাই মাসে সর্বনিম্ন ছিল ৯৯৯ টাকা। ইসরায়েল-ফিলিস্তিনি সং/ঘাতের কারণে আন্তর্জাতিক বাজারে এখনও তেজ রয়েছে, যদিও নভেম্বরের পর অন্যান্য বছরের দাম কমেছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *