Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / আ.লীগের শত্রু আ.লীগ, একের পর এক নির্বাচনী ক্যাম্পে আগুন

আ.লীগের শত্রু আ.লীগ, একের পর এক নির্বাচনী ক্যাম্পে আগুন

নারায়ণগঞ্জের রূপগঞ্জে একের পর এক নির্বাচনী ক্যাম্পে আগুন দেওয়ার ঘটনা ঘটছে। আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর শিবির ও স্বতন্ত্র প্রার্থীর কেটলি প্রতীকের ক্যাম্পে আগুন লেগেছে ৪ দিন ধরে। এসব ঘটনার জন্য তারা একে অপরকে দায়ী করছেন। এ ছাড়া এসব মামলায় পাল্টাপাল্টি মামলাও হয়েছে।

গত সোমবার (১ জানুয়ারি) সকাল দেড়টার দিকে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের নাওড়া গ্রামের স্থানীয় ইউপি সদস্য মোশাররফ হোসেন মেম্বারের বাড়িতে অবস্থিত স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়ার নির্বাচনী ক্যাম্পে আগুন দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

 

এর আগে সোমবারও নৌকা প্রতীকের প্রার্থীর নির্বাচনী ক্যাম্পে আগুন দেওয়ার ঘটনা ঘটে।

সোমবার রূপগঞ্জের দাউদপুর ইউনিয়নের জিন্দাপার্ক এলাকায় নৌকা প্রতীকের নির্বাচনী ক্যাম্পে আগুন লেগেছে।

নির্বাচনী ক্যাম্পে অগ্নিসংযোগের ঘটনায় সোমবার সন্ধ্যায় রূপগঞ্জ থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। দাউদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আহমেদ আলী সিকদার বাদী হয়ে এ অভিযোগ করেন। অভিযোগে দাউদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম ওরফে জাহাঙ্গীরসহ ১৮ জনের নাম রয়েছে।

অভিযোগে জানা গেছে, দাউদপুরের জিন্দা এলাকায় আওয়ামী লীগ প্রার্থীর অস্থায়ী নির্বাচনী ক্যাম্প রয়েছে। এছাড়া এ আসনের স্বতন্ত্র প্রার্থীর (কেটলি প্রতীক)ও রয়েছে নির্বাচনী ক্যাম্প।

অভিযোগে আরো উল্লেখ করা হয়েছে, নির্বাচনকে ঘিরে কেটলি প্রতীকধারীরা নৌকার মানুষকে হুমকি দিচ্ছে। এরই মধ্যে সোমবার ভোরে কথিত কেতালী প্রতীকের লোকজন ক্যাম্পে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। ক্যাম্পের প্রায় পাঁচ লাখ টাকা মূল্যের পোস্টার, ব্যানার ও চেয়ার ক্ষতিগ্রস্ত হয়েছে।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (জি সার্কেল) আবির হোসেন থানায় অভিযোগ দায়েরের বিষয়টি জানান।

আলী হোসেন নামে স্থানীয় এক বাসিন্দা জানান, স্থানীয় লোকজন আগুন লাগার ঘটনা দেখে আওয়ামী লীগের লোকজনকে খবর দিলে তারা এসে আগুন নিভিয়ে ফেলে।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সি সার্কেল) আবির হোসেন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ বিষয়ে তদন্ত চলছে।

জানা গেছে, নাটক প্রতীকের নির্বাচনী শিবিরে এ নিয়ে দ্বিতীয়বার আগুন লাগলো। এর আগে গত শুক্রবার রাত আটটার দিকে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের পূর্ব নওড়া এলাকায় বোট ক্যাম্পে আগুন দেওয়ার ঘটনা ঘটে। ওই ঘটনায় স্বতন্ত্র প্রার্থীর সমর্থক হিসেবে পরিচিত এক সন্ত্রাসী মোশাররফ হোসেনকে প্রধান আসামি করে থানায় মামলা করা হয়েছে।

জানা যায়, এর আগে কেটলি প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী ক্যাম্প পুড়িয়ে দেওয়ার অভিযোগ ছিল। শুক্রবার (২৯ ডিসেম্বর) দুপুর ২টায় উপজেলার দাউদপুর ইউনিয়নের কালনী বাজারে অবস্থিত কেতলী প্রতীক নির্বাচনী ক্যাম্পে এ ঘটনা ঘটে।

 

দাউদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম জাহাঙ্গীর মাস্টার বলেন, কালনী বাজার এলাকায় কেটলি প্রতীক নিয়ে নির্বাচনী ক্যাম্প চলছে। শুক্রবার দুপুর ২টার দিকে একদল দুর্বৃত্ত পেট্রোল ঢেলে আগুন দেয়। আগুনে ক্যাম্পের আসবাবপত্রসহ সবকিছু পুড়ে গেছে। রাতে ক্যাম্প বন্ধ থাকায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। কামরুল হাসান নয়ন, থানা যুবলীগের সহ-সভাপতি, নৌকার সমর্থক দাউদপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. জামান, ইয়াকুব, আজিম, মোতাহার, ইয়াকুব মোল্লা, আরএসআই রাকিব কেতলী মার্কার সমর্থকদের বিভিন্ন সময় হুমকি দিয়ে আসছিল। এই ক্যাম্প প্রতিষ্ঠার পর থেকেই তারা ক্যাম্প বন্ধ করার জন্য নানাভাবে ষড়যন্ত্র করে আসছে। আমার মনে হয় তারা রাতে ক্যাম্প পুড়িয়ে দিতে পারে।

স্বতন্ত্র প্রার্থী বলেন, এটা নৌকার সমর্থকদের কাজ। আমাদের নির্বাচনী কার্যক্রম ব্যাহত করার পরিকল্পনা করে যেখানে কেটলির ক্যাম্প করা হয়েছে তার খুব কাছেই নৌকার ক্যাম্প করা হয়েছে। এ ঘটনায় নির্বাচন অফিসে অভিযোগ করা হয়েছে।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক সাহা জানান, ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অভিযুক্তদের শনাক্ত করে আইনগত ব্যবস্থা নেওয়ার কাজ করছে পুলিশ।

আরও পড়ুন: চাঁপাইনবাবগঞ্জে স্বতন্ত্র প্রার্থীর কার্যালয়ে অগ্নিসংযোগের অভিযোগ

গত সোমবার দুপুর দেড়টার দিকে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী ক্যাম্পে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। উপজেলার কায়েতপাড়া নওড়ায় এ ঘটনা ঘটে।

নাওড়া ইউপি সদস্য মোশারফ হোসেন জানান, সোমবার রাত সাড়ে ১১টার দিকে আমরা ঘুমিয়ে পড়ি। দেড়টার দিকে আমি ঘুম থেকে উঠে দেখি বেশ কয়েকজন মহিলার চিৎকার। দ্রুত বাসা থেকে বের হয়ে দেখি পুরো এলাকা আগুনে পুড়েছে। এতে স্বতন্ত্র প্রার্থীর কেটলি প্রতীকের ভোট ক্যাম্প সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।

About Zahid Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *