Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নতুন বইয়ের সঙ্গে শিশুদের হাতে নৌকার লিফলেট তুলে দিলেন অধ্যক্ষ, সামালোচনা তুঙ্গে

নতুন বইয়ের সঙ্গে শিশুদের হাতে নৌকার লিফলেট তুলে দিলেন অধ্যক্ষ, সামালোচনা তুঙ্গে

সারাদেশের মতো দিনাজপুরের খানসামা উপজেলায় গত ১ জানুয়ারি বিনামূল্যে বই বিতরণ করা হয়। এদিন উপজেলার হোসেনপুর উচ্চ বিদ্যালয়ে ব্যতিক্রমী চিত্র দেখা যায়। এ বিদ্যালয়ে বই বিতরণ কর্মসূচিতে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীদের লিফলেট বিতরণ করা হয়। লিফলেট বিতরণ করেন উপজেলার হোসেনপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোনায়েম খান। বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করা হবে বলে প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে।

এদিন উপজেলার হোসেনপুর উচ্চ বিদ্যালয় মাঠে বই উৎসবের আয়োজন করে বিদ্যালয় কর্তৃপক্ষ। এ সময় হোসেনপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোনায়েম খান নৌকা প্রতীকের প্রার্থী আবুল হাসান মাহমুদ আলীর পক্ষে ভোট চেয়ে লিফলেট বিতরণ করেন।

এই ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। অধ্যক্ষ মোনায়েম বলেন, আমাদের বাড়ির পাশেই মন্ত্রীর বাড়ি। তিনি আবারও দাঁড়িয়েছেন। আমরা শিশুদের জন্য বলতেছি, তোমরা যদিও ভোটার না। আমার কাছে কিছু পোস্টার আছে তোমাদেরকে দেব।

সবাই ঘরে ঘরে গিয়ে মা-বাবাকে বলবে, তাকে ভোট দিলে সে আবার এমপি, মন্ত্রী হবে। আমাদের যে প্রতিষ্ঠানগুলো পিছিয়ে আছে, ভবন নাই, স্কুলে ভবন নাই, মাদ্রাসায় ভবন নাই, কলেজে ভবন নাই, তাহলে উনি হলে যদি আবার এই বিল্ডিংগুলো দেন। উনি এই ছবিটা দেখে খুশি হবে যে বই দেয়ার পাশাপাশি উনার পোস্টার দিয়েছি। উনি দাঁড়িয়েছেন, ৭ তারিখে ওনার ভোট। তোমাদের মা-বাবাকে বলবা, আমাদের একজন এমপি দাঁড়াইছে স্যার বলছে ভোটটা দিতে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক অভিভাবক বলেন, একজন শিক্ষক যখন তরুণ শিক্ষার্থীদের মধ্যে এ ধরনের বক্তব্য দেন, তখন সেটা অতি উৎসাহী ছাড়া কিছুই নয়।

এ ব্যাপারে হোসেনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুল ইসলাম বলেন, পাশের কলেজের অধ্যক্ষ হিসেবে তাকে আমন্ত্রণ জানিয়েছি। তবে এখানে তার বক্তৃতায় তরুণ শিক্ষার্থীদের মধ্যে প্রচারণা চালাবেন তা ভাবেননি। এটা করা তার জন্য ঠিক হয়নি। তিনি ব্যক্তিগতভাবে এটি করেছেন।

এ ব্যাপারে হোসেনপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোনায়েম খানের মুঠোফোনে কল করা হলেও তিনি রিসিভ করেননি। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এম মঞ্জুরুল হক জানান, সারাদেশে উৎসবমুখর পরিবেশে বই উৎসব পালিত হচ্ছে। এখানে প্রচারণার সুযোগ নেই। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. তাজ উদ্দিন বলেন, বিষয়টি আমি অবগত আছি। বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

দিনাজপুর-৪ (খানসামা-চিরিরবন্দর) আসনে নির্বাচনের দায়িত্বে থাকা স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাহবুব উল করিম বলেন, বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে।

উল্লেখ্য, দিনাজপুর-৪ আসনে প্রতিদ্বন্দ্বিতাকারীরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এবং টানা চতুর্থবারের মতো নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য আবুল হাসান মাহমুদ আলী (নৌকা), স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সদস্য মো. তরিকুল ইসলাম তারিক (ট্রাক), জাতীয় পার্টির মোনাজাত চৌধুরী মিলন (লাঙ্গল) ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) প্রার্থী আজিজা সুলতানা (আম)।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *