Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মমতাজের কর্মীরা হত্যার হুমকি দিয়ে এলাকায় ভীতি সৃষ্টি করছে

মমতাজের কর্মীরা হত্যার হুমকি দিয়ে এলাকায় ভীতি সৃষ্টি করছে

মানিকগঞ্জ-২ আসনে আওয়ামী লীগ প্রার্থী মমতাজ বেগমের কর্মীদের বিরুদ্ধে প্রাণনাশের হুমকিসহ বিভিন্ন অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন স্বতন্ত্র প্রার্থী দেওয়ান জাহিদ আহমেদ টুলু। ক্রমাগত হুমকির কারণে এলাকায় ভীতিকর পরিবেশ সৃষ্টি হয়েছে বলে অভিযোগ করেন তিনি। দ্রুত ব্যবস্থা না নিলে ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতিও কম হবে।

বুধবার (২৭ ডিসেম্বর) বিকেলে সিংগাইর উপজেলার বায়রা এলাকায় নিজ নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন স্বতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক দেওয়ান জাহিদ আহমেদ টুলু।

এ সময় সিংগাইর উপজেলার বায়রা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান দেওয়ান জিন্নাহ হোসেন, সিংগাইর পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন, স্বচ্ছসেবক লীগের আহ্বায়ক ইলিয়াস হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জাহিদ আহমেদ বলেন,  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নানা দিক থেকে খুবই গুরুত্বপূর্ণ। নির্বাচনকে উৎসবমুখর এবং ভোটার উপস্থিতি বাড়াতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ দলের নেতাদের স্বতন্ত্র প্রার্থী হওয়ারও সুযোগ করে দিয়েছেন। কিন্তু মানিকগঞ্জ-২ আসনে আওয়ামী লীগ প্রার্থী মমতাজ বেগমের কর্মীরা স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের হাত কেটে নেওয়া, গুলি করে হত্যা, মিথ্যা মামলায় ফাঁসানোসহ নানা হুমকি ধামকি দিয়ে আসছে। এতে ভোটের সুষ্ঠু পরিবেশ নষ্ট হচ্ছে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিকেলে সিংগাইর উপজেলার তালেবপুর ইউনিয়নের ইরতা গ্রামে তার কর্মীরা প্রচার চালাচ্ছিলেন বলে অভিযোগ করেন ট্রাক প্রতীকের প্রার্থী। এ সময় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলী ইস্কান্দার ও নৌকা প্রতীকের প্রার্থী মমতাজ বেগম নৌকায় ভোট না দিলে তার অনুসারীদের হাত কেটে ফেলার হুমকি দেন। এমনকি গুলি করারও হুমকি দেন।

আওয়ামী লীগ নেতার হুমকির ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় তিনি উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন। এছাড়া থানায় একটি জিডি করা হয়েছে।

তিনি আরও বলেন, রোববার (২৪ ডিসেম্বর) বিকেলে হরিরামপুর উপজেলা সদরে নৌকার কর্মীরা তার (ট্রাক প্রতীক) তিন কর্মীকে মারধর করে। আহতদের মধ্যে একজনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। কয়েকদিন ধরে নৌকার কর্মীদের মারধরসহ নানা প্রতিবন্ধকতা সৃষ্টি করে আসছেন নৌকার কর্মীরা। তিনি নির্বাচনী প্রচারণায় বাধা দিচ্ছেন। ছিঁড়ে ফেলা হচ্ছে পোস্টার-ব্যানার।

প্রতিটি ঘটনা নির্বাচন কমিশন ও স্থানীয় প্রশাসনকে জানানো হয়েছে। সংবাদ সম্মেলনে জাহিদ আহমেদ টুলু অভিযোগ করেন, তারা কোনো ব্যবস্থা নিচ্ছেন না।

স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের হুমকি দেওয়ার বিষয়ে জানতে চাইলে অভিযোগ অস্বীকার করেননি আওয়ামী লীগ প্রার্থী মমতাজ বেগম। তার ভাষ্য, দুই পক্ষেই এমন ঘটনা ঘটছে। যা তার নিজেরও ভালো লাগছে না।

তিনি বলেন, কোনো নেতা অথবা কর্মী যদি এসব কথা বলেন সেটা তার দায়। ব্যক্তির দায় দল অথবা প্রার্থী নিবে না। তবে নির্বাচনের সুষ্ঠু পরিবেশের স্বার্থে সবাইকে আরও সহনশীল হওয়া প্রয়োজন বলে মনে করেন তিনি।

জেলা রিটার্নিং কর্মকর্তা সূত্রে জানা গেছে, সিংগাইর, হরিরামপুর ও সদর উপজেলার তিনটি ইউনিয়ন নিয়ে মানিকগঞ্জ-২ আসন গঠিত। এ আসনে আওয়ামী লীগের চারজন ও স্বতন্ত্র প্রার্থী ছাড়া মোট ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *