Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিএনপি নেতাদের গ্রেফতারের অভিযোগ প্রসঙ্গে ইইউকে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী

বিএনপি নেতাদের গ্রেফতারের অভিযোগ প্রসঙ্গে ইইউকে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী

সফররত ইউরোপীয় ইউনিয়নের নির্বাচন বিশেষজ্ঞ প্রতিনিধি দলের সদস্যরা পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনের সঙ্গে বৈঠক করেছেন। বুধবার রাতে সিলেট নগরীর ধোপাদিঘীরপাড়ায় পররাষ্ট্রমন্ত্রীর বাসভবনে দেড় ঘণ্টাব্যাপী এ বৈঠক হয়।

প্রতিনিধি দলে ছিলেন ইইউ মানবাধিকার বিশেষজ্ঞ রেবেকা কক্স এবং মিডিয়া বিশেষজ্ঞ শার্লট শুবিস।

তবে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি প্রতিনিধি দলের সদস্যরা। এ সময় সিলেট-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী আব্দুল মোমেনের প্রধান নির্বাচনী কার্যালয় পরিদর্শন করেন ইইউ প্রতিনিধি দল।

পরে পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, ইউরোপীয় ইউনিয়নের পর্যবেক্ষক দলের সদস্যরা নির্বাচন নিয়ে বিভিন্ন প্রশ্ন করলেও তারা কোনো মতামত দেননি।

বাংলাদেশে কোনো জাল ভোট হবে না জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী প্রতিনিধিদলকে বলেন, “দেশে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য সরকারের শক্তিশালী নির্বাচন কমিশন কাজ করছে। ইসি এমন নির্বাচন করবে যা দুনিয়ার সবাই দেখে শিখবে। সিলেটে সব প্রার্থী নির্বাচনি বিধি মেনে নিজেদের মত করে ক্যাম্পেইন চালাচ্ছে; কেউ কাউকে বাধা দিচ্ছে না। সিলেটের রাজনৈতিক সহিষ্ণুতার ঐতিহ্য আছে।”

বিএনপি নেতাদের গ্রেফতারের অভিযোগ প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘রাজনৈতিক কারণে বিএপির কোনো নেতাকে গ্রেপ্তার করা হয়নি। আইনশৃঙ্খলা বাহিনী শুধু সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িতদের গ্রেপ্তার করেছে। কাউকে হয়রানি করা হচ্ছে না।’

বাংলাদেশে আজিজ মার্কা ভোট হবে না জানিয়ে তিনি বলেন, বাংলাদেশ একটি স্বাধীন দেশ। তাই আমরা কারোর লেজুরবৃত্তি করব না। বিদেশিরা বাংলাদেশের কাছে অনেক কিছু বিক্রি করতে চায় কিন্তু সরকার জনগণের যা দরকার তাই কেনে।

প্রয়োজন না হলে কিছু কেনা হয় না। এ কারণে কিছু দেশ অসন্তুষ্ট এবং বিভিন্ন অভিযোগ উত্থাপন করে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *