Thursday , September 19 2024
Breaking News
Home / Entertainment / বানান ভুলের কারনে বাদ পড়ে গেল মোশাররফ করিমের জনপ্রিয় সিনেমা

বানান ভুলের কারনে বাদ পড়ে গেল মোশাররফ করিমের জনপ্রিয় সিনেমা

ভারতের বিনোদন জগতের অন্যতম জনপ্রিয় অভিনেতা ব্রাত্য বসু। তিনি শুধু অভিনেতা নন নাট্যকার, চলচ্চিত্র পরিচালক হিসেবে রয়েছে তার বিশেষ খ্যাতি। তিনি বর্তমানে ভারতের পশ্চিমবঙ্গের একজন মন্ত্রীর দায়িত্ব পালন করছেন। ব্রাত্য বসু মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করলেও তিনি নতুন করে একটি সিনেমা নির্মাণ করেছেন, যার নাম ‘ডিকশনারি’। এই সিনেমায় যারা অভিনয় করেছেন তাদের মধ্যে রয়েছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। সিনেমাটি দেখার পর দর্শকদের মাঝে সাড়া পড়েছে। কিন্তু পরিতাপের বিষয় এই যে, সিনেমাটিতে পরিচালকের নামের বানানটি ভুল হওয়ায় সাম্প্রতিক সময়ে গোয়ায় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব অনুষ্ঠানে সিনেমাটি যাচাই করার পর সেটি বাদ দেয়া হয়েছে।

ব্রাত্য বসু পশ্চিমবঙ্গের তৃণমূলের বেশ শক্তিশালী নেতা। রাজ্যটিতে গত নির্বাচনকে ঘিরে তৃণমূলের সঙ্গে বিজেপির দা-কুমড়া সম্পর্ক আরও ধা’/রাল হয়েছে। সে কারণেই রাজনৈতিক কো’/প পড়েছে সিনেমাটির ওপর- এমন দাবি করেছেন পরিচালক।
তার অভিযোগ, সিনেমা বাদ যাওয়ার পেছনে রয়েছে রাজনীতি ও বিজেপি। বিষয়টি নিয়ে সংবাদ সম্মেলনও করেছেন ব্রাত্য।

সাংবাদিকদের তিনি বলেন, ‘‘চলচ্চিত্র উৎসবে আমন্ত্রিত ছিল বাংলার মোট ৫টি সিনেমা। সেই তালিকাভুক্ত ছিল ‘ডিকশনারি’ও। কিন্তু শেষ মুহূর্তে ইমেইল পাঠিয়ে জানানো হয়েছে, পরিচালকের নামের বানান ভুল ছিল। পোস্টারে ব্রাত্য বানানে ‘বি’র জায়গায় ‘ডি’ ছিল। এই একটি কারণেই উৎসব থেকে বাদ পড়েছে নাকি সিনেমা!’’

ব্রাত্য আরও বলেন, ‘‘দেশের মোট ২৪টি সিনেমা দেখানোর কথা ছিল। তা থেকে মাত্র একটিই বাদ পড়েছে ‘ডিকশনারি’। এটা রাজনৈতিক প্রতিহিং’সা ছাড়া আর কি? আমাকে বলা হয়েছিল, ‘ডিকশনারি’ দেখানো যাবে না। অন্য কোনও ছবি পাঠাতে হবে। কিন্তু শেষমুহুর্তে এভাবে বলা হলে, কিছু করার নেই।’’

গেল ১২ ই ফেব্রুয়ারি কলকাতায় মোশারফ করিম অভিনীত এই সিনেমাটি মুক্তি পেয়েছিল। স্বনামধন্য লেখক বুদ্ধদেব গুহর দুটি ছোটগল্প অবলম্বনে এই ছবিটি নির্মিত হয়েছিল। গল্প দুটি হল ‘বাবা হওয়া’ এবং ‘স্বামী হওয়া’। সিনেমাটিতে মোশারফ করিমের পাশাপাশি আরো অভিনয় করেছেন আবির চ্যাটার্জি, পরমব্রত চট্টোপাধ্যায়, চিত্র নায়িকা নুসরাত জাহান, পৌলোমী বসু সহ আরো বেশ কিছু শক্তিমান অভিনেতা।ডিকশনারি সিনেমাটি ইতিমধ্যে কলকাতা দর্শকদের মন জয় করেছে।
খবর টাইমস অব ইন্ডিয়ার।

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *