Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / বাড়ির যেখানে সেখানে জ্বলে উঠছে আগুন, কারন জানে না কেউ

বাড়ির যেখানে সেখানে জ্বলে উঠছে আগুন, কারন জানে না কেউ

গত এক মাসের কাছাকাছি সময় ধরে বরগুনা সদর উপজেলাধীন পটকাখালী নামক গ্রামের বাড়ির শোবার ঘর, রান্নাঘর, উঠানের বিভিন্ন স্থান এমনকি গাছের ডালে জ্বলে জ্বলে উঠছে রহস্যময় আগুন। হঠাৎ হঠাৎ করে জ্বলে ওঠা এই আগুনের সৃষ্টি হচ্ছে কোথা থেকে কীভাবে সেটার উৎস কেউ বলতে পারছে না। বিষয়টি নিয়ে ঘুমহীন রাত পার করছেন বাড়ির লোকজন। এই ঘটনা সৃষ্টি হওয়ার পর থেকে গ্রামজুড়ে ভীতি ছড়িয়ে পড়েছে। গ্রামের পুরুষরা তাদের দৈনন্দিন কাজ এড়িয়ে বাড়ি পাহারা দিতে শুরু করেছে। এর আগে বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার একটি গ্রামে এমন ঘটনা ঘটে।

এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা যায়, গোট ১৪ অক্টোবর সন্ধ্যার পর আবদুর রহিমের ঘর থেকে ‘আগুন আগুন’ চিৎকার শুনে লোকজন গিয়ে আগুন জ্বলতে দেখে নিয়ন্ত্রণে আনেন। এভাবে প্রতিদিন কোনো না কোনো ঘরে আগুন জ্বলে ওঠে। রহস্যপূর্ণ এ আগুনের খবর পেয়ে গণমাধ্যম ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে পুড়ে যাওয়া সামগ্রী দেখতে পান। এ পর্যন্ত এক মাসে ১০টি ঘরে একই রকম ঘটনায় পরিধেয় কাপড়, বালিশ, জাল পুড়ে গেছে। আগুন নেভাতে গিয়ে এক গৃহবধূর হাত ঝলসে গেছে।

মো. বদিউজ্জামান যিনি বরগুনা ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি ঘটনাস্থলে যান এবং এ বিষয়ে বলেন, হঠাৎ করে এইভাবে আগুন লেগে যাওয়ার ঘটনা নতুন নয়। এমন ঘটনার কথা দেশের অনেক জায়গায় শোনা গেছে। মো. হাবিবুর রহমান যিনি বরগুনার জেলা প্রশাসক হিসেবে রয়েছেন তিনি বলেন, ঘটনাটি শুনেছি। উপজেলা নির্বাহী কর্মকর্তাকে এই বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে ঘটনাস্থল পরিদর্শন করার জন্য। তিনি বিষয়টি সম্পর্কে জেনে জেলা আফিসে জানাবেন। অনেক ক্ষেত্রে মিথেন গ্যাসের কারণেও এমন ঘটনা ঘটতে পারে।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *