Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার যুক্তরাজ্যের প্রস্তাব থেকে সরে এলো সরকার

এবার যুক্তরাজ্যের প্রস্তাব থেকে সরে এলো সরকার

স্পাউস ভিসায় প্রিয়জনকে যুক্তরাজ্যে আসতে সরকার ৩৮,৭০০ পাউন্ড নীতি থেকে সরে এসেছে। এটি ৭ ডিসেম্বর প্রস্তাবিত কঠোর অভিবাসন নীতির অংশ ছিল, কিন্তু তীব্র সমালোচনার পর আবার স্বরাষ্ট্র সচিব £29,000 এর নতুন বার্ষিক আয় ঘোষণা করেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলেছে যে প্রস্তাবটিপারিবারিক বা স্পাউস ভিসায় কাউকে যুক্তরাজ্যে আনতে বার্ষিক আয় ২৯০০০ পাউন্ড দেখানো বাধ্যতামূলক করবে। ২১শে ডিসেম্বর এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

স্পাউস নিয়ে আসতে মূল আবেদনকারীকে ৩৮,৭০০ পাউন্ড বাৎসরিক আয় দেখতে হবে এই ঘোষণার পর অনেকেই ভেঙে পড়েছিলেন। সাধারণ নাগরিক ও বিরোধী রাজনৈতিক দলগুলো রক্ষণশীল সরকারের এমন পরিকল্পনার সমালোচনা করেছে। ব্রিটেনের লিবারেল ডেমোক্র্যাটরাও নীতিটিকে “অকার্যকর” বলে বর্ণনা করেছেন।

লেবার এমপি স্যার স্টিফেন টিমস প্রধানমন্ত্রী ঋষি সুনাককে বলেছেন প্রস্তাবিত নতুন থ্রেশহোল্ড হাজার হাজার দম্পতিকে বিয়ে করার পরিকল্পনা করতে বাধা দেবে। স্বরাষ্ট্র সচিব লর্ড শার্প একটি লিখিত সংসদীয় প্রশ্নের জবাবে পরিকল্পনা পরিবর্তনের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন , বর্তমান ১৮,৬০০ পাউন্ডের থ্রেশহোল্ড যুক্তরাজ্যের কর্মরত জনসংখ্যার ৭৫% বিদেশি পরিবারের সদস্যদের এদেশে বসবাসের জন্য আনতে অনুমতি রয়েছে ।

যাইহোক, বর্ধিত £38,700 নীতি এই এনটাইটেলমেন্টকে ৩০% এ নামিয়ে আনবে। এই কারণেই আমরা ২০২৪ সালে বাধ্যতামূলক প্রান্তিক আয়ের থ্রেশহোল্ড £২৯,০০০-এ উন্নীত করব৷ তবে, প্রস্তাবিত £২৯,০০০ নীতিটি ২০২৪ সালে কখন কার্যকর হবে তা নির্দিষ্ট করা হয়নি৷

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *