Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্র কী চায়, সর্বশেষ তথ্য জানালেন পররাষ্ট্রমন্ত্রী

নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্র কী চায়, সর্বশেষ তথ্য জানালেন পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, পররাষ্ট্র মন্ত্রণালয় বিবৃতির মাধ্যমে দেশের বিরোধী দলগুলোর স”ন্ত্রাসী কর্মকাণ্ডের প্রকৃত তথ্য বিশ্বের সামনে তুলে ধরছে। এখন আর কোনো ভুল তথ্য দিয়ে কারো সহানুভূতি আদায় করা যাবে না।

তিনি বলেন, আমরা যুক্তরাষ্ট্রকে সবকিছু জানিয়েছি, তারা সন্ত্রাসী কর্মকাণ্ড পছন্দ করে না, আমরাও করি না। তারা সংঘাতমুক্ত নির্বাচন চায়, আমরাও চাই অবাধ ও সুষ্ঠু সংঘাতমুক্ত নির্বাচন।

শুক্রবার বিকেলে সিলেটের বাদিকোনা মারকাজে ইজতেমা মাঠে জুমার নামাজ আদায় শেষে সাংবাদিকদের এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

নির্বাচনী প্রচারণা শুরুর আগে দলীয় নেতাকর্মীদের নিয়ে সিলেটের দক্ষিণ সুরামা এলাকার বাদিকোনা মারকাজের ইজতেমা মাঠে জুমার নামাজ আদায় করেন সিলেট-১ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আব্দুল মোমেন। জুমার নামাজ শেষে তিনি মুসল্লিদের বাংলাদেশের মানুষের জন্য দোয়া করতে বলেন। অবশেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

নির্বাচনের পরিবেশ ও তার জয় নিয়ে এক প্রশ্নে পররাষ্ট্রমন্ত্রী ড. আবদুল মোমেন বলেন, শুরুতেই মহান সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জানাচ্ছি। বেশ সুন্দর পরিবেশে চলছে নির্বাচনী প্রচারণা। জনগণ আমাদের উৎসাহের সাথে সমর্থন করছে। আমরা আশা করি, এবারের নির্বাচনে মানুষ পরিবার-পরিজন নিয়ে দলে দলে ভোট কেন্দ্রে আসবে। জনগণ যাকে ভোট দেবেন তিনিই জয়ী হবেন।

তিনি বলেন, আমরা চেষ্টা করব ভোটাররা যাতে কোনো ধরনের বাধার সম্মুখীন না হন। সেজন্য সরকার, নির্বাচন কমিশন সব ধরনের ব্যবস্থা নেবে। ইনশাআল্লাহ কোনো সংঘাত হবে না, ভোটাররা নিরাপদে ভোট দিতে পারবেন।

এ সময় তিনি সিলেট-১ আসনে অন্যান্য দলের প্রতিদ্বন্দ্বীদের বিষয়ে বলেন, তারা আমার ভাই, প্রতিদ্বন্দ্বী হিসেবে কাউকে ছোট করে দেখি না। কারণ সবাই জনগণের ভোট প্রত্যাশা করছেন। জনগণ যাকে ভোট দেবে তাকেই বিজয়ী করবে।

এদিকে বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতির প্রতি মোমেনের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, যারা আমাদের বিরোধী দলে আছে তারা অগ্নিসংযোগ, জ্বালাও-পোড়াও করছে, পুলিশকে মেরে ফেলছে, সাংবাদিকদের ওপর হামলা করছে, বিচারকদের বাড়িতে হামলা করছে, হাসপাতালে হামলা করেছে, রেল উপড়ে ফেলে মানুষ মারছে, ট্রেনে আগুন দিয়ে মানুষ মারছে। এসব কর্মকাণ্ড গণতন্ত্র নয়, এগুলো সন্ত্রাসী কর্মকাণ্ড। তারা বলছেন, তারা গণতন্ত্রের জন্য আন্দোলন করছেন, সরকার তাদের নেতাকর্মীদের গ্রেপ্তার করছে। আমরা বিবৃতির মাধ্যমে বিশ্বকে জানিয়ে দিচ্ছি যে, রাজনৈতিক কারণে আমরা কোনো নেতা-কর্মীকে গ্রেপ্তার করছি না। সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য তাদের গ্রেফতার করা হচ্ছে। যারা সন্ত্রাসী কর্মকাণ্ড করছে তাদের বিভিন্নভাবে চিহ্নিত করে গ্রেফতার করা হচ্ছে।

মন্ত্রী বলেন, বিএনপি যে গ্রেপ্তারের কথা বলছে তা সম্পূর্ণ বানোয়াট ও সম্পূর্ণ মিথ্যা। মিথ্যা দিয়ে রাজনীতি হয় না, এখন মিথ্যা দিয়ে সহানুভূতি পাওয়ার রাজনীতির দিন শেষ।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রকেও জানানো হয়েছে রাজনৈতিক কারণে কাউকে গ্রেপ্তার করা হচ্ছে না, স”ন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য গ্রেপ্তার করা হচ্ছে। যুক্তরাষ্ট্রও স”ন্ত্রাস পছন্দ করে না, বাংলাদেশও সন্ত্রাস পছন্দ করে না। আমেরিকা স্বচ্ছ, সুন্দর, অহিং”স নির্বাচন চায় এবং আমরাও চাই। আমরা এবার বিশ্বকে সংঘাতমুক্ত ও সুন্দর নির্বাচন দেখাতে চাই।

মোমেন আরও বলেন, আমরা বিরোধী দলের ভুল ভাঙার নির্বাচন চাই, নৌকায় ভোট দিয়ে জনগণ প্রমাণ করবে বিরোধী দলের সিদ্ধান্ত ভুল ছিল।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *