Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নৌকার বাইরে কথা বললে গলা নামিয়ে দেওয়া হুমকি শাহাজানের ছেলের, পেলেন দুঃসংবাদ

নৌকার বাইরে কথা বললে গলা নামিয়ে দেওয়া হুমকি শাহাজানের ছেলের, পেলেন দুঃসংবাদ

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও মাদারীপুর-২ (রাজাইর-সদর আসন) আসনের সংসদ সদস্য শাজাহান খানের বড় ছেলে আসিবুর রহমান খানকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচনী তদন্ত কমিটি। ‘নৌকার বাইরে গিয়ে কেউ কোনো কথা বললে তার গলা নামিয়ে দেওয়া হবে’- এমন হুমকি দেওয়ায় তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

জেলার তিনটি আসনে গঠিত নির্বাচন কমিশনের (ইসি) চেয়ারম্যান ও যুগ্ম জেলা জজ (ভূমি জরিপ ট্রাইব্যুনাল) আদালতের বিচারক মো. শরিফুল হক স্বাক্ষরিত নোটিশ শুক্রবার আসিবুর রহমান খানের কাছে পাঠানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিচারক পেশকার মোহাম্মদ আনোয়ার হোসেন।

নোটিশে আগামী রোববার বেলা ১১টায় তদন্ত কমিটির সভাপতির কার্যালয়ে হাজির হয়ে বিষয়টি ব্যাখ্যা করতে বলা হয়েছে শাসরীকে।

আসিবুর রহমান খানের ২ মিনিট ৫৩ সেকেন্ডের একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভাইরাল ভিডিও নিয়ে বিভিন্ন গণমাধ্যমে খবরও প্রকাশিত হয়। ভিডিওতে তাকে ভোটারদের উদ্দেশে বলতে শোনা যায়- ‘নৌকার বাইরের একজনও যদি কথা বলেন, ইভেন গলা উঁচু করে কথা বলার চেষ্টা করে, আমি তাদের বলতে চাই- আপনাদের গলা আমরা কিভাবে নামাব, সেটা আমরা ভালো করেই জানি।’

নোটিশ অনুযায়ী, এমন বক্তব্য জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮–এর ১১(৫) ও ১২ বিধির পরিপন্থি। নির্বাচনের আগে এমন বক্তব্য নির্বাচনপূর্ব অনিয়ম হিসেবে গণ্য হচ্ছে। বক্তব্য দিয়ে তিনি (আসিবুর রহমান খান) কী বোঝাতে চেয়েছেন বা এমন বক্তব্য কেন নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন বলে গণ্য হবে না, সে বিষয়ে সশরীরে হাজির হয়ে রোববার বেলা ১১টার মধ্যে অনুসন্ধান কমিটির কার্যালয়ে লিখিত ব্যাখ্যা দিতে হবে।

এ ব্যাপারে সহকারী রিটার্নিং ও সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ননী খান বলেন, ওই ব্যক্তি (আসিবুর রহমান খান) মাদারীপুর-৩ আসনের সাধারণ ভোটারদের মধ্যে আতঙ্ক ও ভীতি সৃষ্টি করেছেন। তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে ভিডিও ফুটেজের সিডিসহ প্রমাণাদি নির্বাচনী তদন্ত কমিটিতে পাঠানো হয়েছে। কমিটি নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেবে।

সোমবার রাতে সদর উপজেলার খোজাপুরের টেকেরহাটে নির্বাচনী প্রচারণায় যান শাজাহান খানের বড় ছেলে আসিবুর রহমান খান। তিনি কেন্দ্রীয় যুবলীগের সদস্য। এলাকাটি মাদারীপুর-৩ (কালকিনি, ডাসার ও সদরের একাংশ) নির্বাচনী এলাকার অন্তর্গত। আসিবুর রহমান খান ওই আসনের নৌকার প্রার্থী আবদুস সোবহান মিয়া ওরফে গোলাপের পক্ষে নৌকায় ভোট চেয়ে বক্তব্য দেন।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *