Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নতুন কর্মসূচির ঘোষণা দিল জামায়াত

নতুন কর্মসূচির ঘোষণা দিল জামায়াত

সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

বুধবার (২০ ডিসেম্বর) রাতে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা এটিএম মাছুম এক বিবৃতিতে বলেন, আওয়ামী মহাজোট সরকার ভোটারবিহীন প্রহসনের মাধ্যমে ক্ষমতায় এসেছে। মানুষ এই সরকারকে ভোট দেয়নি। অবৈধ স্বৈরাচারী সরকার জোরপূর্বক ক্ষমতায় থাকার জন্য আবারো ২০১৪ ও ২০১৮ সালের প্রহসন নির্বাচনের ব্যবস্থা করেছে। তারা বাধ্যতামূলক নির্বাচন কমিশনের মাধ্যমে একতরফাভাবে নির্বাচনের আনুষ্ঠানিক তফসিল ঘোষণা করেন। দেশবাসী বিতৃষ্ণা সহকারে এই ফর্মুল্যাক সিডিউল প্রত্যাখ্যান করেছে।

বিবৃতিতে আরও বলা হয়, জনগণ স্বৈরাচারী সরকারের পাতানো ও তামাশার নির্বাচন প্রত্যাখ্যান করে বিরোধীদের সঙ্গে একমত হয়েছে। জামায়াতসহ বিরোধী দলগুলোর ঘোষিত অবরোধ ও হরতাল কর্মসূচি সফলভাবে বাস্তবায়ন করে জনগণ এই সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রকাশ করেছে। সংসদ ভেঙে দিয়ে এবং পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের দাবিতে আমরা ২১ থেকে ২৩ ডিসেম্বর দেশব্যাপী গণসংযোগ ও লিফলেট বিতরণ এবং ২৪ ডিসেম্বর সকাল-সন্ধ্যা সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করব।

এ ছাড়া প্রহসনের নির্বাচন বর্জন করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে এটিএম মাছুম বলেন, নিজ অবস্থান থেকে প্রহসনের নির্বাচনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন। আওয়ামী লীগ ও প্রশাসনের চাপ, হুমকি ও ভয়ভীতি উপেক্ষা করে সকল ভোটদাতা ভাই-বোনদের নিজের ভোট দেওয়া থেকে বিরত থাকতে হবে এবং অন্যকেও বাধা দিতে হবে। ভোট পাওয়ার জন্য সরকারকে সহযোগিতা করা থেকে বিরত থাকুন এবং স্বৈরাচারী, স্বৈরাচারী, ভোটাধিকারহীন ও গণতন্ত্র ধ্বংসকারী তাবেদার সরকারের সাথে সব ধরনের সম্পর্ক ছিন্ন করুন।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *