Friday , September 20 2024
Breaking News
Home / Sports / আইপিলে নাম লেখাননি সাকিব আল হাসান, তবে ২০ লাখ রুপিতে কলকাতা এবার কোন সাকিবকে নিল

আইপিলে নাম লেখাননি সাকিব আল হাসান, তবে ২০ লাখ রুপিতে কলকাতা এবার কোন সাকিবকে নিল

২০২৩ সালের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সে খেলার সুযোগ পেলেও যাননি সাকিব আল হাসান। এই নিলামে নিজের নাম রাখেননি বাংলাদেশি অলরাউন্ডার। বাংলাদেশি অধিনায়ককে না পেলেও আজকের নিলাম থেকে তার নামে আরও একজনকে দলে যুক্ত করেছে কলকাতা। ‘সাকিব হুসেন ইজ নাইট’- ফেসবুকে তাকে এভাবেই পরিচয় করিয়ে দিল কলকাতা।

আজ মিনি নিলামে সাকিব হোসেন নামের এক অচেনা ক্রিকেটারকে কিনেছে কলকাতা। দুইবারের চ্যাম্পিয়নরা 20 লাখ রুপি ভিত্তি মূল্যে তাকে দলে নিয়ে আসে। কিন্তু নিলামের পর নতুন এই সাকিবের পরিচয়ের খুঁটিনাটি খুঁজে বের করা খুবই কঠিন ছিল। ভারতীয় বয়সভিত্তিক ক্রিকেটের সিঁড়ি এখনও তিনি পার হতে পারেননি। তবে, ক্রিকেট ওয়েবসাইটগুলিতে পাওয়া তথ্য অনুসারে, সব্যসাচী হলেন একজন 19 বছর বয়সী ক্রিকেটার যিনি বাংলাদেশের সাকিবের মতোই ব্যাট এবং বল করেন। তবে তিনি স্পিনার নন, পেস বোলার। তবে যুব পর্যায়ে ভারতীয় এই খেলোয়াড় এখন পর্যন্ত নিজেকে মেলে ধরার সুযোগ পাননি।

সম্প্রতি ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট সৈয়দ মুশতাক আলী ট্রফিতে দুটি ম্যাচের সুযোগ পেয়ে তার আগমন বার্তা দিয়েছেন সাকিব। বিহারের হয়ে টি-টোয়েন্টি টুর্নামেন্টে সব মিলিয়ে ৪ উইকেট নিয়েছেন এই তরুণ অলরাউন্ডার। উদীয়মান অলরাউন্ডার সিনিয়র প্রতিযোগিতামূলক ক্রিকেটে অভিষেকের পর অন্ধ্রের বিপক্ষে ২৭ রানে কোনো উইকেট না নেওয়ার পর পরবর্তী ম্যাচে গুজরাটের বিপক্ষে ২০ রানে ৪ উইকেট নেন। ভারতীয় ক্রিকেটে এখন পর্যন্ত অজানা থাকা সত্ত্বেও, এই পারফরম্যান্সই তাকে কলকাতায় সুযোগ পেতে সাহায্য করেছিল, বলার অপেক্ষা রাখে না।

About Zahid Hasan

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *