Friday , September 20 2024
Breaking News
Home / National / কৃষিমন্ত্রীর বক্তব্য নিয়ে যা বলল মন্ত্রণালয়

কৃষিমন্ত্রীর বক্তব্য নিয়ে যা বলল মন্ত্রণালয়

আবদুর রাজ্জাকের দেওয়া বক্তব্যের বিষয়ে মঙ্গলবার কৃষি মন্ত্রণালয়ের ব্যাখ্যা দিয়েছেন কৃষিমন্ত্রী ড. মন্ত্রণালয় থেকে পাঠানো ব্যাখ্যায় বলা হয়, গত ১৭ ডিসেম্বর রোববার নিজ বাসভবনে কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য চ্যানেল ২৪কে দেন মো. আবদুর রাজ্জাকের বক্তব্যে রাজনৈতিক মহলে ও গণমাধ্যমে নানা প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। ১৮ ডিসেম্বর সোমবার তিনি তার কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের কাছে তার বক্তব্যের ব্যাখ্যা দেন। তার বক্তব্যের ব্যাখ্যা এতটাই স্পষ্ট যে বিবৃতি নিয়ে বিভ্রান্তির কোনো অবকাশ নেই।
তিনি স্পষ্টভাবে বলেছেন, আওয়ামী লীগ দেশের প্রাচীনতম প্রধান রাজনৈতিক দল এবং ঐতিহ্যগতভাবে গণতান্ত্রিক পদ্ধতিতে বিশ্বাসী। আওয়ামী লীগ বরাবরই চায় বিএনপি নির্বাচনে আসুক এবং স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করুক। সে লক্ষ্যে আওয়ামী লীগের নীতিনির্ধারণী মহল বিভিন্ন সময়ে বিএনপিকে নিঃশর্ত আলোচনার প্রস্তাব দিয়েছে। কিন্তু বিএনপি সে সুযোগ নেয়নি এবং সাংবিধানিক নির্বাচনের মাধ্যমে ক্ষমতা পরিবর্তনের পরিবর্তে নিষ্ঠুর, নিষ্ঠুর মারধর, মানুষ হত্যা, পুলিশ হত্যা, হাসপাতাল ও প্রধান বিচারপতির বাসভবনে হামলার মাধ্যমে ক্ষমতা দখল করতে চায়।

তারা জনমনে চরম ভীতি সৃষ্টি এবং জীবন্ত মানুষকে লাশে পুড়িয়ে মারার মতো বর্বরোচিত কর্মকাণ্ডের মাধ্যমে নির্বাচন বানচাল করার চেষ্টা করছে। দেশের জনগণের জান-মালের নিরাপত্তার স্বার্থে এবং সংবিধান সমুন্নত রেখে নির্বাচন পরিচালনার প্রক্রিয়া অব্যাহত রাখার স্বার্থে সন্ত্রাসে জড়িত সন্ত্রাসী ও মদদদাতাদের গ্রেফতার করা ছাড়া সরকারের কোনো উপায় ছিল না। যেমন জঘন্য কর্মকান্ড।
সেই সঙ্গে তফসিল ঘোষণার পরও বিএনপিকে বিদ্যমান সংবিধানের অধীনে নির্বাচনে অংশগ্রহণ এমনকি নির্বাচন পেছানোর বিষয়েও আলোচনায় আসার জন্য নির্বাচন কমিশন বারবার প্রস্তাব দিয়েছে। তবে বিএনপির পক্ষ থেকে কোনো ইতিবাচক সাড়া পাওয়া যায়নি। এসব উদ্যোগের ভিত্তিতে রাজ্জাক তার বক্তব্য দিয়েছেন ড. তিনি অকপটে বলেছেন, নির্বাচনে কারচুপি করে গণতান্ত্রিক প্রক্রিয়া ও দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে ব্যাহত করাই বিএনপির মূল লক্ষ্য। বিএনপি যদি তাদের ভুল অনুধাবন করে নির্বাচনে আসতে রাজি হতো তাহলে তারা হরতাল, অবরোধ, অগ্নিসংযোগ ও সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে বিরত থাকত। তাহলে যথাযথ আইনি প্রক্রিয়ার মাধ্যমে তাদের জামিন পাওয়া সহজ হতো।
কিন্তু দুর্ভাগ্যবশত, চ্যানেল 24 কৃষিমন্ত্রীর পুরো ভাষণটি সঠিকভাবে উপস্থাপন করতে পারেনি। কৃষিমন্ত্রী তার বক্তব্যে কোথাও বলেননি যে এক রাতের মধ্যে বিএনপির সব নেতাকে মুক্তি দেওয়া হবে। এজন্য কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাকের খোলাখুলি বক্তব্যকে কিছু মহল ভুলভাবে উপস্থাপন করে তাকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে। আশা করা যায় যে তাদের প্রজ্ঞার উন্মেষ ঘটবে এবং সত্য তার নিজস্ব আলোয় প্রকাশ পাবে।

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *