Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিএনপিকে নির্বাচনে আনা প্রসঙ্গে সুর পাল্টালো ইসি

বিএনপিকে নির্বাচনে আনা প্রসঙ্গে সুর পাল্টালো ইসি

নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মোঃ আহসান হাবিব খান বলেছেন, ‘বিএনপিকে নির্বাচনে আনার জন্য সব চেষ্টা করেছি। বিমানবন্দরে বিএনপির অনেক নেতার সঙ্গে দেখা হয়েছে। আমি তাদের হাত ধরে নির্বাচনে আসার অনুরোধ করেছিলাম। কিন্তু তারা আমাদের স্বীকার করে না। তাহলে আমাদের অধীনে নির্বাচনে আসবেন কেন?

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মেহেরপুর ও চুয়াডাঙ্গা জেলার চারটি সংসদীয় আসনের প্রার্থী, আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। মঙ্গলবার বিকেলে মেহেরপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইসি আহসান হাবিব খান বলেন, নির্বাচনের সময় সরকার অর্থনৈতিক ও নানামুখী চাপের মধ্যে আছে কি না তা সরকার জানে, তবে আমরা কোনো চাপে নেই। বিদেশি কূটনীতিকরা আমাদের কাছে আসেন এবং নির্বাচনী সংক্ষিপ্ত বিবরণ শুনে “খুব ভালো” বলেন। তারা কখনো আপত্তি বা অভিযোগ তোলেনি।

ইসি আরও বলেন, ‘অনেক চ্যালেঞ্জ নিয়ে আমরা এই নির্বাচন করছি। তাই নির্বাচনে কোনো হট্টগোল বা কারচুপির কোনো সুযোগ নেই। যেখানে বিশৃঙ্খলা দেখা দেবে সেই কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ থাকবে। স্থানীয় প্রশাসনকে তা করতে নির্দেশ দেওয়া হয়েছে। কেন্দ্রে ভোট গ্রহণ ও প্রভাব বিস্তারের সাথে জড়িত কেউ থাকলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় মেহেরপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য অধ্যাপক আবদুল মান্নান ইসির কাছে অভিযোগ করেন, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন তিনি সরকারি সুযোগ-সুবিধা নিয়ে নির্বাচনকে প্রভাবিত করছেন এবং নৌকার প্রার্থীর বিরুদ্ধে প্রটোকল ও পুলিশি প্রটেকশন ব্যবহার করছেন।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *