Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার মনোনয়নপত্র প্রত্যাহার করলেন কাদের

এবার মনোনয়নপত্র প্রত্যাহার করলেন কাদের

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৭ আসনে মনোনয়নপত্র জমা দিলেও শেষ পর্যন্ত তা প্রত্যাহার করে নেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

রোববার (১৭ ডিসেম্বর) বিকেলে দলের দফতর সম্পাদক এম এ রাজ্জাক খান ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে তার পক্ষে প্রত্যাহারের চিঠি জমা দেন।

অবশ্য জাতীয় পার্টির চেয়ারম্যান রংপুর-৩ আসন থেকেও নির্বাচনে মনোনয়ন সংগ্রহ করেছেন। সেই আসনে তার প্রার্থিতা এখনো বহাল আছে।

এদিকে প্রার্থিতা প্রত্যাহারের আর কিছু সময় বাকি থাকলেও এখনো আওয়ামী লীগের সঙ্গে আসন সমঝোতায় পৌঁছাতে না পারায় নির্বাচন কীভাবে করবে, আদৌ করবে কি না সেসব নিয়ে দোদুল্যমান অবস্থায় আছে জাতীয় পার্টি (জাপা)।

জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেন, আমরা নির্বাচন কীভাবে পরিচালনা করব এবং কী করব না সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে কয়েক ঘণ্টা সময় নিচ্ছি। বিকেলে জানাব।’

এর আগে দলের কো-চেয়ারম্যানদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন জাপা চেয়ারম্যান জিএম কাদের। সেখানে আসন সমঝোতা নিয়ে আলোচনা হয়।

তবে বৈঠকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, জাতীয় পার্টির সঙ্গে সমঝোতা হয়েছে। বিকেল ৪টার মধ্যে ফাইনাল অনুষ্ঠিত হবে।

জাপা মহাসচিবের কাছে প্রশ্ন ছিল- আসন নিয়ে আওয়ামী লীগের সঙ্গে সমঝোতা হয়েছে কি না। চুন্নু কিছুটা কৌশলী জবাব দিয়ে বলল, ‘এখানে কোনো আপস নেই। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হয়তো ঠিকই বলেছেন। আমাদের দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠক করেছেন। কিভাবে কী করা হবে সেসব বিষয় আলোচনা করেছেন। আমরা বিকেলে বিস্তারিত জানাব।’

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *