Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / হঠাৎ হরতালের তারিখ পরিবর্তন করল বিএনপি, জানা গেল কারণ

হঠাৎ হরতালের তারিখ পরিবর্তন করল বিএনপি, জানা গেল কারণ

আগামীকাল সোমবার (১৮ ডিসেম্বর) সর্বাত্মক হরতাল কর্মসূচির ডাক দিয়েছে বিএনপি। একদিন পর হরতালের কর্মসূচি পরিবর্তন করে দলটি। রোববার (১৭ ডিসেম্বর) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ ঘোষণা দেন।

নতুন ঘোষণা অনুযায়ী মঙ্গলবার (১৯ ডিসেম্বর) হরতাল পালন করবে বিএনপি। ধর্মঘটের তারিখ পরিবর্তন প্রসঙ্গে রিজভী বলেন, কুয়েতের আমির শেখ নওয়াফ আল-আহমাদ আল-সাবাহ-এর মৃ/ত্যুতে রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে। এ কারণে আগামীকালের পরিবর্তে ১৯ ডিসেম্বর হরতাল কর্মসূচি পালন করবে বিএনপি ও সমমনা দলগুলো।

কুয়েতের আমির শেখ নওয়াফ আল-আহমাদ আল-সাবাহ গতকাল শনিবার (১৬ ডিসেম্বর) মা/রা গেছেন। মৃ/ত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর।

গত মাসের শুরুর দিকে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেই সময়, কুয়েতের রাষ্ট্রীয় মিডিয়া হাসপাতালে ভর্তির কারণ হিসাবে একটি “জরুরি স্বাস্থ্য সমস্যা” রিপোর্ট করেছিল।

উল্লেখ্য, আগামী ১৮ ডিসেম্বর সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে বিএনপি। গতকাল সন্ধ্যায় এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে রিজভী বলেন, চলমান আন্দোলনের ধারাবাহিকতায় এবং নেতাকর্মীদের মুক্তির দাবিতে এই হরতাল কর্মসূচি ঘোষণা করা হয়েছে। বিএনপিসহ সমমনা দলগুলো খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবি জানিয়েছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *