Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পাননি নূন্যতম সম্মান, বিএনপি ছাড়ার বিশেষ কারণ জানালেন সেই শাহ জাফর

পাননি নূন্যতম সম্মান, বিএনপি ছাড়ার বিশেষ কারণ জানালেন সেই শাহ জাফর

বিএনপির প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন দলটির একসময়কার কেন্দ্রীয় নেতা শাহ মোহাম্মদ আবু জাফর। নির্বাচন নিয়ে ভুল সিদ্ধান্তসহ বিএনপি ছাড়ার নানা কারণ তুলে ধরেন তিনি।

শনিবার (১৬ ডিসেম্বর) বিকেলে ফরিদপুরের মধুখালী শহরের প্রধান কার্যালয়ে নেতাকর্মীদের সঙ্গে বিশেষ বর্ধিত সভায় তিনি বিএনপি ছাড়ার বিষয়ে খোলামেলা কথা বলেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহ মোহাম্মদ আবু জাফর বলেছেন, বিএনপি নেতাকর্মীদের মূল্যায়ন করে না। আমি সেখানে কোনো মর্যাদা পাইনি।

শাহ জাফর ক্ষুব্ধ হয়ে বলেন, বিএনপির যে কোনো সভায় গেলে দেখা যাবে, ব্যানারে আমার চেয়ে অনেক কম বয়সী নেতাদের নাম, আমার নাম নিচে। আমি তখন খুব লজ্জা পেয়েছিলাম। এ কারণে আমি বিএনপি থেকে সরে এসেছি।

তিনি বলেন, এক সময় ভেবেছিলাম রাজনীতি ছেড়ে দেব। তবে ঘনিষ্ঠরা বললো রাজনীতি ছাড়া যাবেন না। তারা আমাকে ‘বিএনএম’ নামে নতুন দল গঠনের দায়িত্ব দিয়েছেন।

তিনি বলেন, অনেকেই বলে থাকেন বিপুল পরিমাণ অর্থের বিনিময়ে শাহ্ জাফর বিএনএম দল গঠন করেছে। মূলত বিএনপি যদি নির্বাচনে আসত তাহলে আমি বিএনপি থেকে মনোনয়ন নিয়ে নির্বাচন করতাম। আমি ধানের শীষের প্রার্থী হতাম। যেহেতু বিএনপি নির্বাচনে অংশ নিলো না, আমি নির্বাচনে অংশ নিতে চাই, সে কারণে ‘বিএনএম’ দল গঠন করে প্রার্থী হয়েছি।

‘বিএনএম’ চেয়ারম্যান বলেন, আমি মনে করি বিএনপি রাজনৈতিকভাবে যে পথ বেঁচে নিয়েছে তা সঠিক নয় এবং গণতান্ত্রিক পরিবেশ বিনষ্ট করার জন্য এটা করেছে। পিটার হাসের কথা শুনে তারা আরও উত্তেজিত হয়েছিলেন এবং তারা ভেবেছিলেন যে পিটার হাস এদেশের নির্বাচন বন্ধ করে দেবেন। বিএনপি ছাড়া নির্বাচন হবে না। অবশেষে, পিটার হাস নীরব। তাই আমি মনে করি আমি সঠিক সিদ্ধান্ত নিয়েছি।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *