Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / জাতীয় পার্টির সঙ্গে সমঝোতা নিয়ে যা বললেন কাদের

জাতীয় পার্টির সঙ্গে সমঝোতা নিয়ে যা বললেন কাদের

১৪ দল ও আওয়ামী লীগের মিত্র জাতীয় পার্টির সঙ্গে কতটি আসনে একমত হয়েছে তা স্পষ্ট করেননি ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনেও বিষয়টি অস্পষ্ট রেখে রোববার বিকেল ৪টা পর্যন্ত অপেক্ষা করতে বলেন তিনি।

আজ রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

এ সময় তাকে প্রশ্ন করা হয়, মনোনয়ন প্রত্যাহারের আর মাত্র চার ঘণ্টা বাকি, শরিক ও জোট কতটি আসন ছেড়ে দিয়েছে? জবাবে ওবায়দুল কাদের বলেন, বিকেল চারটা পর্যন্ত অপেক্ষা করেন। মাত্র চার ঘণ্টার মতো। সব পরিষ্কার হয়ে যাবে।

কত আসনে আওয়ামী লীগের প্রার্থীরা মনোনয়ন প্রত্যাহার করবেন জানতে চাইলে দলের সাধারণ সম্পাদক বলেন, আমাদের দলের সভাপতির চিঠির মাধ্যমে প্রার্থীরা মনোনয়ন প্রত্যাহার করবেন। একটু অপেক্ষা করুন, সবকিছু স্পষ্ট হয়ে যাবে।

এ বিষয়ে আগাম ঘোষণা দেওয়া আমার পক্ষে ঠিক হবে না। আমরা জাতীয় দল ও শরিকদের নির্দিষ্ট সংখ্যক আসনে সমঝোতার ধারণা দিয়েছি। তারাও চায়। আমাদের ক্ষমতার সমস্যাও আছে। সিদ্ধান্ত একসঙ্গে বাস্তবায়ন করা হবে।

জাতীয় পার্টি ও ১৪ দলের সঙ্গে সমঝোতা হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, চার ঘণ্টার মধ্যে রদবদল করা হবে। তাদের সঙ্গে আমাদের বারবার কথা হয়েছে। শুধু আসন বণ্টন নিয়ে নয়; আমরা তাদের সঙ্গে সমসাময়িক বিভিন্ন রাজনৈতিক বিষয়ে কথা বলেছি। আমরা সুষ্ঠু নির্বাচন চাই। তারাও চায় দেশ স্থিতিশীল হোক।

যে আসনগুলো নিশ্চিত করা হয়েছে তাতে জোট ও শরিকরা সন্তুষ্ট কি না, এমন প্রশ্নও তিনি করেন। আমরা আন্তরিক আলোচনা করেছি।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *