Friday , September 20 2024
Breaking News
Home / Sports / আওয়ামী লীগের অনুষ্ঠানে গিয়ে নতুন সিদ্ধান্ত জানিয়েছে সাকিব, বিসিবি সহ খুশি সকলেই

আওয়ামী লীগের অনুষ্ঠানে গিয়ে নতুন সিদ্ধান্ত জানিয়েছে সাকিব, বিসিবি সহ খুশি সকলেই

নির্বাচনের পর বিপিএল দিয়ে ক্রিকেটে ফেরার পরিকল্পনা করছেন সাকিব আল হাসান। তবে ক্রিকেটে ফিরে জাতীয় দলকে আরও সময় দিতে চান এই অলরাউন্ডার। গতকাল যুক্তরাষ্ট্রে আওয়ামী লীগের একটি অনুষ্ঠানে যোগ দিয়ে সাকিব বলেন, বাংলাদেশ দলকে সময় দিতে আইপিএল ও পিএসএল নিলামে নিজের নাম দেননি।

সাকিবের সিদ্ধান্তে খুশি বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের ক্রিকেট ম্যানেজমেন্ট বিভাগের প্রধান জালাল ইউনুস আজ বলেছেন, ‘অবশ্যই মিডিয়াতে এটা দেখেছি। অবশ্য এটা আনন্দের বিষয়, এখন বাইরের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের চেয়ে ঘরোয়া ক্রিকেটে বেশি নজর দেবেন তিনি। এটা আমাদের জন্য দারুণ খবর। আমরা চাই সাকিব দেশের হয়ে যত সংস্করণ এখানে খেলুক, এটাই আমাদের কামনা।’

ঘরের মাঠে টেস্ট সিরিজের পর ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজেও আছেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। বিশ্বকাপের আগে ওয়ানডে অধিনায়কত্ব ছাড়তে চান বলে জানিয়েছিলেন সাকিব। তবে সাকিব অধিনায়কত্ব করবেন নাকি কোনো পরিবর্তন হবে তা নিয়ে চলছে আলোচনা। জালাল ইউনুস বলেন, ‘এখানে পুনর্বিবেচনা আসে না। তিনি এখনও আমাদের অধিনায়ক। এখন আমরা শান্তা দিয়েছি। আমরা শান্তকে বলেছি যে সামনে দুটি সিরিজ রয়েছে যার জন্য আমরা তাকে নিউজিল্যান্ড সিরিজের অধিনায়কত্ব দিয়েছি। আপনারা জানেন সাকিব অনেকদিন ধরেই অধিনায়কত্ব করছেন। তিনি এখনও দীর্ঘ সময় ধরে সব সংস্করণে আমাদের অধিনায়ক।

সাকিবের ক্যারিয়ারও শেষ হয়ে যাবে এক সময়। হয়তো সামনে কিছু সংস্করণ কমাতে হবে। জালাল ইউনুসের মতে, এরপর মেহেদি হাসান মিরাজ ও শান্ত দলের নেতৃত্ব দেবেন। তাদের দুজনেরই সেই যোগ্যতা আছে জানিয়ে ক্রিকেট ব্যবস্থাপনা বিভাগের প্রধান বলেন, ‘তিনি অধিনায়ক হবেন কি না, এমন প্রশ্ন এখনো ওঠেনি। আমরা জানি তিনি এখনও অধিনায়ক। আমরা চাই সে সব সংস্করণেই অধিনায়ক থাকুক। একটা সময় আসবে যখন সাকিব আর খেলবেন না। হয়তো কিছু বিন্যাস এটি কমিয়ে দেবে। আমাদের শান্ত আছে, যাকে আমরা সম্ভাব্য অধিনায়ক বলি, শান্ত আছে মিরাজ। বাংলাদেশকে সামনে থেকে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা তাদের দুজনেরই আছে বলে মনে করছে বোর্ড।

About Zahid Hasan

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *