Friday , September 20 2024
Breaking News
Home / Sports / বিসিবি নিয়োগ পাওয়া কে এই পাকিস্তান বংশোদ্ভূত তরুন

বিসিবি নিয়োগ পাওয়া কে এই পাকিস্তান বংশোদ্ভূত তরুন

ওয়ানডে বিশ্বকাপের পর বাংলাদেশের সঙ্গে শ্রীনিবাস চন্দ্রশেখরানের সম্পর্ক চুকেবুকে গেছে। ছয় বছর বিশ্লেষক হিসেবে কাজ করার পর চাকরি ছাড়ায় নতুন বিশ্লেষক নিয়োগ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

নিউজিল্যান্ড সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দলের বিশ্লেষক হিসেবে কাজ করবেন মহসিন শেখ।

মহসিন সর্বশেষ আফগানিস্তান দলের সঙ্গে কাজ করেছেন। ২০২৩ বিশ্বকাপ এবং সর্বশেষ এশিয়া কাপে তিনি আফগানিস্তানের সাথে ছিলেন। এশিয়া কাপের একটি ঘটনার জন্যও সমালোচিত হন এই বিশ্লেষক।

শ্রীলঙ্কার বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে শেষ বলে ছক্কা মেরে সুপার ফোরে যাওয়ার সুযোগ পেয়েছিল আফগানিস্তান। তবে উইকেটে থাকা দুই ব্যাটসম্যান ফজল হক ফারুকী ও রশিদ খানকে সে বিষয়ে কোনো তথ্য দিতে পারেননি দলের বিশ্লেষক মহসিন।

প্রথমবারের মতো বাংলাদেশ দলের সঙ্গে কাজ করবেন মহসিন। তবে এর আগেও তিনি বাংলাদেশে কাজ করেছেন। বিপিএলের গত আসরে চিটাগং চ্যালেঞ্জার্সের বিশ্লেষক ছিলেন তিনি। নিউজিল্যান্ড সফরের দলে থাকা আফিফ হোসেনের সঙ্গে তার ভালো পরিচয় থাকার কথা।

বিশ্লেষক হিসেবে মহসিনের দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে। ২০০৩-০৪ মৌসুমে, তিনি পাকিস্তানের ন্যাশনাল হাই পারফরম্যান্স সেন্টারে বয়স ভিত্তিক দলের সাথে কাজ শুরু করেন।

তারপর অস্ট্রেলিয়ায় পাড়ি জমান। বিগ ব্যাশে বেশ কয়েকটি দলের সঙ্গে কাজ করেছেন তিনি। পাকিস্তানি বংশোদ্ভূত এই অস্ট্রেলিয়ান ২০০৯ সালের আইপিএলে রাজস্থান রয়্যালসের সাথে ছিলেন। এছাড়াও বিভিন্ন সময়ে পিএসএলে কাজ করেছেন।

About bisso Jit

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *