Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / খুলশীর ওসিকে নিয়ে গুঞ্জন, নৌকার প্রার্থীর বাসায় থাকছেন বিনা ভাড়ায়

খুলশীর ওসিকে নিয়ে গুঞ্জন, নৌকার প্রার্থীর বাসায় থাকছেন বিনা ভাড়ায়

চট্টগ্রাম-১০ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুবেল হাওলাদার মহিউদ্দিন বাচ্চুর বাড়িতে অবস্থান করছেন। দুই দিন ধরে চট্টগ্রামে এ নিয়ে আলোচনা চলছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেকেই বিষয়টি নিয়ে পোস্ট করেছেন। পোস্টে ওসির বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনের (ইসি) দৃষ্টি আকর্ষণ করা হয়েছে।

জানা গেছে, নগরীর পাঁচলাইশ থানার রহমান নগর এলাকার ৯ নম্বর রোডে ‘বিল্ড ম্যাক্স ফারিহা’ নামের নয়তলা ভবনের মালিক মহিউদ্দিন বাচ্চু। তিনি চট্টগ্রাম-১০ আসনের বর্তমান সংসদ সদস্য। খুলশী থানার ওসি রুবেল হাওলাদার এই ভবনের সপ্তম তলার একটি ফ্ল্যাটে পরিবার নিয়ে থাকেন।

রুবেল হাওলাদার দাবি করেন, তিনি ওই ভবনে থাকেন না। ওই বাড়ির নিরাপত্তাকর্মীরাও দাবি করেন, ওসি আগে সেখানে থাকতেন, কিন্তু এখন থাকেন না। তবে ভবনের ভাড়ার বিজ্ঞাপনে দেওয়া একটি নম্বরে কল করে জানা যায় ওসি রুবেল সেখানে থাকেন।

গত ২৩ আগস্ট খুলশী থানায় যোগ দেন পুলিশ পরিদর্শক রুবেল হাওলাদার।

মঙ্গলবার সরেজমিনে দেখা যায়, পার্কিং লটসহ পুরো ৯ তলা ভবনে সিসিটিভি ক্যামেরা রয়েছে। ভবনটিতে দুইজন নিরাপত্তারক্ষী রয়েছেন। যারা অপরিচিত কাউকে প্রবেশ করতে দেয় না। ভবনের নিরাপত্তার দায়িত্বে থাকা ড. সালাহউদ্দিন নামের এক ব্যক্তি দাবি করেন, ওসি এখানে ভাড়ায় থাকতেন। কিন্তু এখন সে বাঁচে না। তিনি বাড়ি ছেড়ে চলে গেলেন।

ভবনের দরজায় অষ্টম তলায় একটি ফ্ল্যাটের বিজ্ঞাপন দেওয়া হয়েছিল। সেখানে থাকা মোবাইল নম্বরটি ফ্ল্যাট মালিকের বলে নিশ্চিত করেছেন নিরাপত্তারক্ষী সালাউদ্দিন। ওই নম্বরে যোগাযোগ করা হলে অপর প্রান্ত থেকে একজন মহিলা কলটি তুলে নেন। তবে পরিচয় প্রকাশ করতে চাননি তিনি। ওই নারী জানান, ফ্ল্যাটের মালিক মহিউদ্দিন বাচ্চু। ভাড়া দেওয়া হবে। তিন শয্যার ফ্ল্যাটের ভাড়া ২২ হাজার টাকা।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ওসি এখনো এই ভবনে অবস্থান করছেন। তিনি বাড়ি ছেড়ে যাননি। তাদের ফ্ল্যাট সপ্তম তলায়। এর উপরে অষ্টম তলায় আমাদের ফ্ল্যাট বাড়ি, যা ভাড়া দেওয়া হবে।

অভিযোগের বিষয়ে খুলশী থানার ওসি রুবেল হাওলাদার বলেন, এ অভিযোগ মিথ্যা। সত্য যাচাই করুন। বিনামূল্যে একটি দীর্ঘ পথ বন্ধ. আমি তার (মহিউদ্দিন বাচ্চু) বাসায়ও থাকি না। আমি অন্যত্র থাকি। আমার বাড়িওয়ালাও আলাদা।

আপনি কোথায় বাস করেন? এমন প্রশ্নের জবাবে ওসি এড়িয়ে গিয়ে বলেন, আপনারা থানায় আসেন। আমি সব বলব।

তিনি আরও বলেন, একটি চক্র এমন অপপ্রচার চালাচ্ছে। এখানে কারো আগ্রহ আছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

মোঃ মহিউদ্দিন বাচ্চু এমপি এ প্রসঙ্গে বলেন, একজন এমপি কি একজন ওসিকে বিনামূল্যে বাসা ভাড়া দিতে দেবেন? এটা কি সম্ভব? এখানে অনেকেরই অ্যাপার্টমেন্ট আছে। কিছু অ্যাপার্টমেন্ট বিক্রি হয়েছে। কেউ হয়তো তাকে ভাড়া করে রেখেছে। কিন্তু আমি কোনো ওসিকে বাসা ভাড়া দেইনি বা বিনা পয়সায় থাকতে দেইনি।

এদিকে নানা আলোচনা-সমালোচনার মধ্যে মঙ্গলবার এক আদেশে খুলশীসহ চার থানার ওসিকে বদলির নির্দেশ দেয় ইসি। এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বরাবর চিঠি দিয়েছে সংগঠনটি।

খুলশী বাদে বাকি চারটি থানা হলো চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা, গাইবান্ধা জেলার সাঘাটা, চট্টগ্রাম জেলার পটিয়া। এসব থানার ওসিকে মহানগর ও জেলা ইউনিটের বাইরে বদলির নির্দেশ দেওয়া হয়েছে।

About Zahid Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *